Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

রাজ্যে নতুন সাইবার থানা তৈরির ঘোষনা নবান্নের

 ‌

New-cyber-police-station-announced-in-the-state

দেবাশীষ গোস্বামী : সাইবার ক্রাইম ‌রুখতে রাজ্য সরকার নতুন এই রাজ্যে আরও ৫ টি সাইবার থানা তৈরি করার পরিকল্পনা নিয়েছে। এই থানাগুলি হল কল্যাণী, রানাঘাট, ইসলামপুর, চন্দননগর ও বনগাঁ। যদিও গত একমাস ধরে বনগাঁয় সাইবার থানা তাদের কাজ শুরু করেছে।


বৃহস্পতিবার নবান্ন থেকে স্বরাষ্ট্র দপ্তর একটি বিজ্ঞপ্তি জারি করেছে। সেখানে নতুন সাইবার থানার পাশাপাশি আরও ৮ টি নতুন থানা চালু করার কথা বলা হয়েছে। সাইবার ক্রাইম দিনি দিন বেড়ে চলেছে। আর সেই কারণে এই ধরণের অপরাধ মোকাবিলার জন্য রাজ্যে সাইবার থানার সংখ্যা বাড়ানো হচ্ছে বলে জানা গেছে।

এছাড়াও ক্রমবর্ধমান জনসংখ্যার কারণে রাজ্য সরকার আরও ৮টি থানা তৈরি করার কথা ঘোষণা করেছে। এই থানা গুলি হল দক্ষিণেশ্বর, নাগেরবাজার, কামারহাটি, হালিশহর, মোহনপুর, বাসুদেবপুর, শিবদাসপুর এবং জেটিয়া। 


এরমধ্যে বেলঘড়িয়া থানা ভেঙে হবে দক্ষিণেশ্বর এবং কামারহাটি থানা। জগদ্দল থানা ভেঙে তৈরি হবে বাসুদেবপুর থানা। টিটাগর থানা ভেঙে তৈরি হবে মোহনপুর থানা। বিজপুর থানা ভেঙে তৈরি হবে জেটিয়া থানা। 

এর পাশাপাশি, বিজপুর এবং নৈহাটি থানার একাংশ নিয়ে তৈরি হবে হালিশহর থানা। নৈহাটি থানার অপর অপর নিয়ে তৈরি হবে শিবদাসপুর থানা। দমদম থানা ভেঙে তৈরি হবে নাগেরবাজার থানা। উল্লেখ্য, বিষয় এই যে আটটি নতুন থানা তৈরি হচ্ছে, সেগুলি উত্তর ২৪ পরগনা জেলার ব্যারাকপুর শিল্পাঞ্চলের মধ্যে পরছে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন