Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২

জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগে গ্রেপ্তার শিক্ষক

শম্পা গুপ্ত : ‌জঙ্গি কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে এক শিককে গ্রেপ্তার করল রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স। জঙ্গিদের আশ্রয় দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। ধৃত ব্যক্তির নাম আনিরুউদ্দিন আনসারি।  বাড়ি পুরুলিয়ার জেলার পাড়া থানার মাপুইডি গ্রামে। তবে কর্মসূত্রে সে গত কয়েক বছর ধরে হাওড়া জেলার বাঁকড়া থানার মুন্সিডাঙ্গায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকত। 

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানতে পারে, আনিরুউদ্দিন দুজন জেএমবি জঙ্গিকে তার ভাড়াবাড়িতে আশ্রয় দিয়েছিল। এমনই অভিযোগ উঠেছে ওই ব্যক্তির বিরুদ্ধে। এর পাশাপাশি সে নিজে সরাসরি জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। এব্যাপারে তার বাবা জানান, 'সবকিছু জেনেশুনেও ছেলে না কি তার বাড়িতে জঙ্গিদের আশ্রয় দিয়েছিল।'‌ যদিও তাঁর বিশ্বাস, ছেলে কিছুতেই এমন কাজ করতে পারে না।


আনিরুউদ্দিনের ব্যাপারে এমন কথা শুনে রীতিমত হতবাক পুরুলিয়ার পাড়া থানা এলাকার বাসিন্দারা।  টিভিতে তার ছবি, খবর দেখে কেমন যেন সবকিছু গুলিয়ে যাচ্ছে তাঁদের। আনিরুদ্দিন আনসারির বাবা জানান, '‌বেশ কয়েক বছর ধরে ছেলে হাওড়ার বাঁকড়ার মুন্সিডাঙ্গায় একটি বাড়ি ভাড়া নিয়ে থাকে।  সাঁতরাগাছি এলাকার একটি মাদ্রাসায় শিক্ষকতা করে।' 


গ্রামের বাড়িতে বৃদ্ধ ‌বাবা–মায়ের সঙ্গে তাঁর স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলেও রয়েছে। কাজের ফাঁকে সময় পেলেই মাসে দু–একবার বাড়িতে আসত সে। এমন ছেলের যোগাযোগ কখনোই কোনও জঙ্গি গোষ্ঠীর সঙ্গে থাকতেই পারে না। এমনই দাবি করলেন আনিরুদ্দিনের মা আকুলান বিবিও। তিনি বলেন, '‌ছেলে শুধু মাদ্রাসায় শিক্ষকতার কাজই করত, অন্য কিছু নয়।'‌ ছেলের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ মিথ্যা বলে মনে করেন তিনি। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন