Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১২ মার্চ, ২০২২

সাংবাদিকতার উপর তিন দিনের কর্মশালা

 

A-three-day-workshop-on-journalism

শম্পা গুপ্ত : ‌সাংবাদিকতার উপর তিন দিনের বিশেষ কর্মশালা অনুষ্ঠিত হল পুরুলিয়া শহরে। যৌথ উদ্যোক্তা ইউনিসেফ, কলকাতা প্রেস ক্লাব এবং পুরুলিয়া জার্নালিষ্ট ক্লাব। কর্মশালাটি অনুষ্ঠিত হয় জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের মিটিং হলে। 

প্রদীপ জ্বালিয়ে কর্মশালার উদ্বোধন করেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, জেলা আরক্ষ্যাধক্ষ এস সেলভা মুরুগন, সাংবাদিক স্নেহাশিষ শূর, মৃণাল চট্টোপাধ্যায়, সুচরিতা বর্ধন, উমাশঙ্কর পাণ্ডে প্রমুখ। 

এই কর্মশালায় বাঁকুড়া এবং পুরুলিয়ার ৩০ জন সাংবাদিক অংশগ্রহন করেন। মূলত উন্নয়নমূলক সাংবাদিকতার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়। বিভিন্ন জেলার সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতার পাশাপাশি সাংবাদিক জীবনে গুরুত্বপূর্ন কিছু প্রতিবেদন নিয়ে আলোচনা করা হয়। 

একজন সাংবাদিক কিভাবে তাঁর লেখনী শৈলির উন্নয়ন করবেন, সেই বিষয়ে আলোকপাত করেন স্নেহাশিষ শূর, মৃণাল চট্টোপাধ্যায়,  উমাশঙ্কর পাণ্ডে।তাছাড়াও, দৈনন্দিন জীবনে সংবাদ সংগ্রহে একজন সাংবাদিকের কি কি সমস্যার সন্মুখিন হতে হয়ে, সেই বিষয়ে উপস্থিত অতিথি সাংবাদিকদের কাছে জানতে চান কর্মশালায় অংশ নেওয়া সাংবাদিকেরা। 


কিভাবে তথ্য সংগ্রহ করা যাবে, কোন সংবাদ কিভাবে লিখলে পাঠকের নজর কাড়বে ইত্যাদি বিষয়ে আলোচনা হয়। নির্ভিকভাবে নিরপেক্ষ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা নিয়েও আলোচনা হয়। কর্মশালার অংশ হিসেবে পুঞ্চা ব্লকে বদড়ায় মাটির সৃষ্টি প্রকল্প পরিদর্শন করে হাতে কলমে সাংবাদিকতা শেখানো হয়।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন