Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

বাগদায় আগুনে ভস্মীভূত ‌গোটা একটি বাড়ি

 ‌

A-house-burned-to-the-ground-in-Bagda

সমকালীন প্রতিবেদন : আগুনে ভস্মীভূত হলো ‌গোটা একটি বাড়ি। আগুনের গ্রাসে বাড়ির বাসনপত্র, জামাকাপড় সহ সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হযে গেল। রক্ষা পায় নি আশপাশের গাছপালাও। আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছে পাশের একটি পাকাবাড়িও। বুধবার গভীর রাতে এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বাগদা থানার হেলেঞ্চা ১ নম্বর কলোনি এলাকায়। 

স্থানীয় সূত্রে জানা গেছে, এই গ্রামের বাসিন্দা মতিলাল বর ঠাকুরনগরে মতুয়া মেলা উপলক্ষ্যে সেখানে দোকান দিয়েছেন৷ তিনি এবং তাঁর স্ত্রী এদিন বাড়ি ছিলেন না। রাতের দিকে হঠাৎ করেই তাঁর টিনের বাড়িতে আগুন লেগে যায়। ঘরের ভেতরে তখন মতিলালের এক আত্মীয়া এবং দুই ছেলে–মেয়ে উপস্থিত ছিলেন।

প্রতিবেশী একজন প্রথমে আগুন লাগার বিষয়টি টের পান। তিনিই তখন বাকিদের ডাকাডাকি করে তুলে বিষয়টি জানান। প্রতিবেশীরা মিলিতভাবে আগুন নেভানোর কাজে নেমে পরেন। যদিও এই ঘটনায় কোনও মানুষের ক্ষতি না হলেও আগুনে গোটা বাড়িটাই ক্ষতিগ্রস্থ হয়েছে। 

ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক মতিলাল বর জানান, 'আগুনে একটি জিনিসও আর আস্ত নেই। আমরা নি:‌স্ব হয়ে গেলাম।'‌ প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের লেলিহান শিখা বড় গাছেন সমান উঁচুতে উঠে যায়। বাড়ির গাছগুলিও পুড়ে যায়। পাশের একটি বাড়িতেও আগুনের উত্তাপ লাগে। 

ঘটনার খবর পেয়ে ওই এলাকায় যান হেলেঞ্চা গ্রাম পঞ্চায়েতের প্রধান চায়না বিশ্বাস। তিনি জানান, 'পঞ্চায়েতের পক্ষ থেকে ত্রিপল সহ অন্যান্য সামগ্রী দেওয়া হয়েছে।' দরিদ্র এই পরিবারের একমাত্র মাথা গোঁজার আশ্রয়টুকু এভাবে ক্ষতি হযে যাওয়ায় মানসিকভাবে ভেঙে পরেছেন এই পরিবারের সদস্যরা।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন