Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

রাস্তা তৈরির দাবিতে অবরোধ গ্রামবাসীদের

 ‌

Villagers-blockade-to-demand-road-construction

সৌদীপ ভট্টাচার্য : ‌রাস্তা তৈরির দাবিতে প্রায় দেড় ঘন্টা ধরে রাস্তা অবরোধ করে রাখলেন ক্ষুব্ধ এলাকার বাসিন্দারা। বুধবার এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গা থানার বেলিয়াঘাটা ইছাপুর বাইপাস রোডে। পরে পুলিশ এসে রাস্তা তৈরির ব্যাপারে সংশ্লিষ্ট দপ্তরে জানানোর আশ্বাস দিলে অবরোধ তুলে নেওয়া হয়। অবরোধের ফলে বেলিয়াঘাটা ইছাপুর রোডে ট্রাক দাঁড়িয়ে পড়ে। স্কুলের ছাত্রছাত্রীরাদের পাশাপাশি দূর্ভোগে পড়েন নিত্যযাত্রীরা। 

এলাকার বাসিন্দাদের দাবি, মুখ্যমন্ত্রীর নির্দেশে একসময় বেলিয়াঘাটা–ইছাপুর বাইপাস রোডটি সংস্কার করে নতুনভাবে নির্মানের কাজ শুরু হয়। কিন্তু দীর্ঘ সাড়ে চার বছর ধরে জমি জটের কারণে দেগঙ্গার নুরনগর গ্রাম পঞ্চায়েত থেকে মোহনপুর মোড় পর্যন্ত দেড় কিলোমিটার রাস্তা আজও হয়নি। 

দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় রাস্তাটি খানাখন্দে ভরে উঠেছে। এলাকার প্রায় ১৫ টি গ্রামের কয়েক হাজার মানুষের যাতায়াতের অন্যতম ভরসা এই রাস্তাটি।। টাকি রোড দিয়ে খুব সহজে এই রাস্তা ধরে এলাকার মানুষ হাবরা, বদর, যশোর রোডে উঠতে পারেন।  

এই দেড় কিলোমিটার রাস্তা একেবারে বেহাল হয়ে পরায় প্রতি মুহূর্তে বৃদ্ধ থেকে শিশু– সবাই শ্বাসকষ্টে ভুগছেন। প্রশাসনকে জানিয়েও কোনওরকম কাজ হচ্ছে না। অবশেষে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে আরিজুল্লাপুর এলাকায় বেলিয়াঘাটা ইছাপুর রাস্তার উপরে বেঞ্চ পেতে অবরোধ শুরু করেন। 

অবরোধকারীদের দাবি, অবিলম্বে এই রাস্তা সংস্কার করতে হবে। আর যতদিন না রাস্তা সংস্কার হবে, ততদিন নিয়ম করে রাস্তায় জল দেওয়ার ব্যবস্থা করতে হবে। না হলে রাস্তার পাশে বসবাসকারী সাধারণ মানুষ ধুলোর ঝড়ের হাত থেকে বাঁচতে পারবেন না। দেড় ঘণ্টা অবরোধ চলার পর খবর পেয়ে দেগঙ্গা থানার পুলিশ ঘটনাস্থলে এসে অবরোধকারীদের কে আশ্বস্ত করলে অবরোধ তুলে নেও‌য়া হয়। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন