Breaking

Post Top Ad

Your Ad Spot

শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২

‌আইনজীবী থেকে ভোট ময়দানে প্রথম লড়াই তৃণমূল প্রার্থী প্রসেনজিৎ বিশ্বাসের

Trinamool-candidate-Prosenjit-Biswas

সমকালীন প্রতিবেদন : ‌পেশায় আইনজীবী প্রসেনজিৎ বিশ্বাস রাজনৈতিক লড়াইয়ের ময়দানে এবার প্রথম। সেদিক থেকে দেখতে গেলে তিনি নতুন মুখ। এবারের বনগাঁ পুরসভা নির্বাচনে তিনি ৬ নম্বর ওয়ার্ড থেকে তৃণমূল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যদিও তাঁর বাড়ি ৯ নম্বর ওয়ার্ডের অর্ন্তগত ঠাকুরপল্লী এলাকায়। ওই ওয়ার্ডটি এবার মহিলা সংরক্ষিত হওয়ায় তাঁকে অন্য ওয়ার্ডে দাঁড়াতে হচ্ছে।


১৯৮৮ সালে বনগাঁ কলেজের ছাত্র হিসেবে তখন সিআর পদে ৪ বছর ছাত্র পরিষদের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। সুরেন্দ্রনাথ ল কলেজে পড়ার সময়েও ছাত্র পরিষদের সঙ্গে যুক্ত ছিলেন। ২০০৭ থেকে ২০১২ সাল পর্যন্ত তৃণমূলের ওয়ার্ড সভাপতির দায়িত্ব সামলেছেন। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত তৃণমূলের এসসি, এসটি, ওবিসি সেলের বনগাঁ শহর সভাপতির পদে ছিলেন। 


বর্তমানে তৃণমূলের লিগ্যাল সেলের বনগাঁ মহকুমার সাধারণ সম্পাদক এবং দলের এসসি, এসটি সেলের বনগাঁ সাংগঠনিক জেলার সম্পাদকের দায়িত্বে রয়েছেন। রাজনৈতিক পরিমন্ডলের পাশাপাশি প্রসেনজিৎ বিশ্বাস সারা ভারত মতুয়া মহা সংঘের সাধারণ সম্পাদক এবং মতুয়া উন্নয়ন বোর্ডের সদস্য। এছাড়াও, তিনি বনগাঁ আদালতের সরকারি আইনজীবীদের মধ্যে একজন। 

বনগাঁর ৬ নম্বর ওয়ার্ডটি মূলত দীনবন্ধুনগর এলাকা নিয়ে গঠিত। এখানে দরিদ্র মানুষের বসবাস বেশি। শেষ পুরসভা নির্বাচনে এই ওয়ার্ডটি তৃণমূলের দখলে ছিল। যদিও শেষ লোকসভা এবং বিধানসভা নির্বাচনে পিছিয়ে যায় তৃণমূল। প্রসেনজিৎবাবুর আশা, সেই জায়গা থেকে নিজেকে তুলে এনে মানুষের আশীর্বাদ নিয়ে জয়ী হবেন তিনি। কারণ, প্রার্থী হবার অনেক আগে থেকেই তিনি ওই এলাকার উন্নয়নে নিজেকে নিয়োজিত করেছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন