Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

পোস্টার লাগিয়ে বনধ এর ডাক দিল মাওবাদীরা

 

The-Maoists-put-up-posters-calling-for-a-ban

শম্পা গুপ্ত : ‌জঙ্গলমহলে নতুন করে নিজেদের উপস্থিতি নজরে আনছে মাওবাদীরা। ‌১ মার্চ জঙ্গলমহল জুড়ে বনধের ডাক দিয়েছে তারা। পুরুলিয়া জেলার বাগমুন্ডি থানা এলাকায় মাওবাদীদের এই সংক্রান্ত পোষ্টারে ছয়লাপ হয়ে গেছে। ফলে নতুন করে চিন্তার ভাজ পরছে প্রশাসনের।


জানা গেছে, শহীদ দুই মাওবাদী নেতা রিমিল এবং বিপ্লব সহ মাওবাদীদের অন্যান্য নেতৃত্বের মৃত্যুর বদলা চেয়ে রবিবার রাত মাওবাদীদের নামাঙ্কিত একাধিক পোষ্টারে ছয়লাপ হযে গেছে পুরুলিয়ার বাঘমুন্ডী থানা এলাকা। সাদা কাগজের উপর লাল কালিতে লেখা ওই পোষ্টারে উল্লেখ করা হয়েছে, 'সরকারী ভাতা এবং চাকরির লোভ দেখিয়ে মাওবাদী ছেলেদের রোখা যাবে না। তারা আবার জঙ্গলে ফিরে যাবে।' এছাড়াও জঙ্গলমহলের সাধারণ মানুষের কথা কেন সরকারের কাছে পৌঁছানো যাচ্ছে না, সেই বিষয়ে জঙ্গলমহলের দায়িত্বে থাকা পুলিশ কর্তাদের উদ্দেশ্যে জবাব চাওয়া হয়েছে। 


হাতে লেখা এই পোষ্টার ঘিরে শুধু বাঘমুন্ডী এলাকা নয়, গোটা জঙ্গলমহল জুড়েই চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সোমবার বিজেপির ডাকা সোমবারের বনধের সকালেই এই মাওবাদী নামাঙ্কিত পোষ্টার উদ্ধার হওয়ায় প্রসাসনিক মহলে তৎপরতা শুরু হয়েছে। তবে এই পোস্টারগুলি আদৌ মাওবাদীদের কি না, কি উদ্দেশ্যে কে বা কারা এই পোষ্টারগুলি লাগিয়েছে, পুলিশ তা তদন্ত করে দেখছে।



1 টি মন্তব্য: