Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁয় ৬ ঘন্টা ধরে রাস্তা অবরোধ, তালাবন্ধ পঞ্চায়েত

 ‌

Road-blockade-in-Bangaon-for-6-hours

সমকালীন প্রতিবেদন : ‌সরকার বদল হয়, নতুন সরকার গড়ে ওঠে। কিন্তু গত ৩০ বছর ধরে অবস্থার পরিবর্তন হয় না বনগাঁ ব্লকের সুন্দরপুর গ্রাম পঞ্চায়েতের মনশদা গ্রামের মানুষের। পঞ্চায়েত স্তর থেকে মুখ্যমন্ত্রীর দপ্তর পর্যন্ত বহুবার আবেদন, নিবেদন করেও আজ পর্যন্ত গ্রামের অন্যতম প্রধান রাস্তাটি পাকা হলো না। এমনই অভিযোগে শেষ পর্যন্ত পথে নামলেন গ্রামবাসীরা।


গ্রামে প্রায় ২৫০ টি পরিবারের বসবাস। তাঁদের অধিকাংশই আদিবাসী পরিবারের। এলাকায় একাধিক ভালো স্কুল রয়েছে। অথচ গ্রামের প্রধান রাস্তাটি গত ৩০ বছরেও পাকা রাস্তায় পরিনত হয় নি। ভাঙাচোরা রাস্তা দিয়েই স্কুলে যেতে হয় ছোট ছোট পড়ুয়াদের। ফলে নানা সময়েই তাদের সমস্যায় পরতে হয় বলে অভিযোগ গ্রামবাসীদের। তাঁদের আরও অভিযোগ, শুধু রাস্তা নয়, নানা সরকারি প্রকল্পের সুবিধা থেকেও তাঁরা বঞ্চিত। 


এমন পরিস্থিতিতে সোমবার দুপুর ১ টা থেকে গ্রামের কয়েকশ বাসিন্দা হাতে তীর, ধনুক, ধামসা নিয়ে পাটসিমুলিয়া এলাকায় বনগাঁ–বাগদা রাস্তা অবরোধ শুরু করেন। একই সঙ্গে পঞ্চায়েতের গেটে তালা লাগিয়ে দেন গ্রামবাসীরা। ফলে পঞ্চায়েতের ভেতরে আটকে পরেন পঞ্চায়েতের প্রধান, উপ প্রধান এবং পঞ্চায়েত কর্মীরা। এব্যাপারে সুন্দরপুর পঞ্চায়েতের প্রধান ইন্দ্রজিৎ শাঁখারী জানান, রাস্তা তৈরির জন্য পঞ্চায়েতের পক্ষ থেকে একাধিকবার প্রকল্প জমা দিলেও, তা অনুমোদিত হচ্ছে না। 

প্রায়৬ ঘন্টা ধরে এই আন্দোলন চলার পর এদিন সন্ধেয় ঘটনাস্থলে পৌঁছান বনগাঁ পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ সৌমেন দত্ত। তিনি আন্দোলনকারীদের আশ্বাস দেন যে, আগামী ৬ মাসের মধ্যে পাকা রাস্তা তৈরি করে দেওয়া হবে। এই আশ্বাস পাবার পর অবরোধ তুলে নেওয়া হয়।










কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন