Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

৮ টি ওয়ার্ডে পু‌ন:‌নির্বাচনের দাবিতে বনগাঁয় আন্দোলনে সিপিএম

Re-election-in-8-wards-CPM-in-the-movement-demanding-elections

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ পুরসভার ৮ টি ওয়ার্ডে পু‌ন:‌নির্বাচন করার দাবি জানালো সিপিএম। পুরসভা নির্বাচনে বনগাঁয় শাসক দল ব্যাপক রিগিং করেছে। অবাধে ছাপ্পা ভোট দেওয়া হয়েছে। এই অভিযোগ তুলে সিপিএমের পক্ষ থেকে বনগাঁ মহকুমা শাসকের দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ করা হল।


সিপিএমের বনগাঁ লোকাল কমিটির সম্পাদক সুমিত করের অভিযোগ, 'নির্বাচনের নামে রবিবার গোটা রাজ্যের পাশাপাশি বনগাঁতে যে ঘটনা ঘটেছে, তা নির্বাচনের নামে প্রহসন। বিরোধী দলগুলির এজেন্টদের, প্রার্থীদের মারধোরের পাশাপাশি শাসক হলের মদতে বহিরাগত দুষ্কৃতীরা অবাধে ছাপ্পা ভোট দিয়েছে।'‌

তাঁর আরও অভিযোগ, 'আমরা আগেই এই আশঙ্কার কথা প্রশাসনকে জানিয়েছিলাম। তারপরেও প্রশাসন কোনও উদ্যোগ নেয় নি। পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। বনগাঁ পুরসভার ২২ টি ওয়ার্ডের মধ্যে ১১ টি ওয়ার্ডেই এই ঘটনা ঘটেছে। তারমধ্যে ৮ টি ওয়ার্ডে কোনও ভোটই হয় নি।'


এই পরিস্থিতিতে নির্বাচনের নামে প্রহসনের প্রতিবাদে এবং বনগাঁ পুরসভার ৮ টি ওয়ার্ডে পু‌ন:‌নির্বাচনের দাবিতে সোমবার দুপুর ২ টো থেকে ৪ টে পর্যন্ত বনগাঁর মহকুমা শাসকের দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভ করে সিপিএম। তাদের পক্ষ থেকে নির্বাচন কমিশন এবং মহকুমা প্রশাসনের কাছে ই মেল মারফত পু‌ন:‌নির্বাচনের দাবি জানানো হয়েছে।


এই অভিযোগ তুলে ৮ টি ওয়ার্ডে  নিজেদের দাবির সমর্থনে সোমবার দুপুর ২ টো থেকে ৪ টে পর্যন্ত বনগাঁ মহকুমা শাসকের দপ্তরের সামনে অবস্থান বিক্ষোভে বসেন সিপিএম নেতা, কর্মীরা। তাঁদের অভিযোগ, বনগাঁর ২২ টি ওয়ার্ডের মধ্যে ১১ টি ওয়ার্ডে ব্যাপক রিগিং করা হয়েছে। পুলিশের উপস্থিতিতে ছাপ্পা ভোট দেওয়া হয়েছে। আর তারই প্রতিবাদে এবং পু‌ন:‌নির্বাচনের দাবিতে এদিন অবস্থান বিক্ষোভে সামিল হন সিপিএম নেতা, কর্মীরা। পরে তাঁরা বাটা মোড়ে কিছুক্ষণের জন্য রাস্তা অবরোধও করেন।














কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন