Breaking

Post Top Ad

Your Ad Spot

সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২

বয়স ভাড়ানোর অভিযোগ এক ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে

 

An-Indian-cricketer-has-been-charged

দেবাশীষ গোস্বামী : ‌‌যেকোনও বয়সভিত্তিক প্রতিযোগিতায় বয়স ভাড়ানোর একটা প্রবণতা দেখা যায়। সেটি জেলাস্তর বা রাজ্যস্তর কিম্বা জাতীয় স্তর অথবা আন্তর্জাতিক স্তরই হোক। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হয়ে গেল অনূর্ধ্ব ১৯ বছরের ক্রিকেট বিশ্বকাপ। যাতে ভারতীয় অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দল বিশ্ব চ্যাম্পিয়ন। 


এখানেই ভারতীয় দলের এক ক্রিকেটারের বিরুদ্ধে এই বয়স ভাড়ানোর অভিযোগ উঠেছে। অভিযুক্ত প্লেয়ারের নাম রাজ্যবর্ধন হাঙ্গারেকর। তিনি অনূর্ধ্ব ১৯ ভারতীয় দলে একজন পেস বোলার হিসাবে নিয়মিত সদস্য ছিলেন। এবারের এই বিশ্বকাপ প্রতিযোগিতায় তিনি ৫ টি ম্যাচে ৬ টি উইকেট লাভ করেন। এমনকি বিশ্বকাপের এই সাফল্যের ভিত্তিতে এবার আইপিএল নিলামে রাজ্যবর্ধনকে চেন্নাই সুপার কিংস ১ কোটি ৫০ লক্ষ টাকায় কিনেছে। 


এই খেলোয়া‌ড়ের বিরুদ্ধে এবার অভিযোগ উঠেছে, তাঁর বয়স ইতিমধ্যেই ২১ পেরিয়ে গেছে অথচ খাতা-কলমে ১৯ বছরের কম বলে এবার অনূর্ধ্ব ১৯ বছর ক্রিকেটে খেলেছেন। মহারাষ্ট্রের ক্রীড়া ও যুব কল্যাণ বিভাগ ইতিমধ্যে এই বিষয়ে তদন্ত চালিয়ে দেখেছে যে, তাঁর প্রকৃত জন্ম তারিখ ১০ জানুয়ারি ২০০১। কিন্তু তিনি খাতা-কলমে জন্মতারিখ দেখিয়েছেন ১০ নভেম্বর ২০০২। তারা এই তথ্যটি পেয়েছে মহারাষ্ট্রের ওসমানাবাদের টেরনা পাবলিক স্কুল থেকে, যেখানে এই খেলোয়াড় পড়াশুনা করেছেন। 


মহারাষ্ট্রের ক্রীড়া ও যুব কল্যাণ বিভাগ ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে এব্যাপারে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে। এখন দেখার বিষয়, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল এই ব্যাপারে কি সিদ্ধান্ত নেয়। যদি এই বিষয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল কোনও শাস্তিমুলক ব্যবস্থা নেয়, সেটি ভারতীয় ক্রিকেটের পক্ষে খুবই অসম্মানজনক হবে।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন