Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁর ১৮ নম্বরে গণপ্রতিরোধ গড়ে বুথে তালা লাগালেন বাসিন্দারা

Mass-resistance-at-No-18-in-Bangaon

সমকালীন প্রতিবেদন : ‌ছাপ্পা ভোট রুখে দিয়ে নজির গড়লেন এলাকার ভোটাররাই। শুধু তাই নয়, বহিরাগতদের বুথের ভেতরে প্রবেশ করতে সাহায্য করায় এবং ভোটযন্ত্র যাতে বদল না করা হয়, তারজন্য ভোটকর্মীদের বুথের ভেতরেই তালাবন্দি করে রাখলেন এলাকার মানুষ। চাঞ্চল্যকর এই ঘটনা ঘটেছে বনগাঁ পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডে।


এলাকার বাসিন্দারা জানিয়েছেন, এদিন সকাল থেকে নির্বিঘ্নেই ভোট গ্রহন চলছিল। দুপুর ১২ টা নাগাদ হঠাৎ করেই মোটর বাইকে করে একদল বহিরাগত এলাকায় ঢুকে মানুষকে ভয় দেখাতে শুরু করে। তখনকার মতো বাধা পেয়ে তারা চলে গেলেও দুপুর ৩ টে নাগাদ ফের ৪০–৫০ জনের একটি দল ঢোকে। তাদের মুখ ঢাকা ছিল।

এলাকার মানুষের অনুরোধ সত্ত্বেও তারা ভোটকেন্দ্রে ঢুকে ছাপ্পা ভোট দেওয়া শুরু করে। বাধা দিতে গেলে তাদের হাতে আক্রান্ত হন বেশ কয়েকজন। এই ঘটনার পর এলাকার মানুষ প্রতিরোধ গড়ে তুললে দুষ্কৃতীরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। ঘটনার প্রতিবাদে এরপর বুথের গেটে তালা লাগিয়ে দেন এলাকার মানুষ। ভেতরে আটকে পরেন ভোটকর্মীরা।


যদিও ভোট শান্তিপূর্ণ হয়েছে বলে দাবি করেছেন ওই বুথের এক ভোটকর্মী। ঘটনার খবর পেয়ে বনগাঁ পুলিশের বিশাল বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হয়ে মানুষকে বোঝাতে সক্ষম হলে পরে গেট খুলে দেওয়া হয়। মুক্ত হন ভোটকর্মীরা। 

সন্ধেয় ওই এলাকায় হাজির হন বিজেপি বিধায়ক স্বপন মজুমদার। তিনি অভিযোগ করেন, সকাল থেকেই আমরা দেখতে পাচ্ছি, রাজ্যজুড়ে কিভাবে রিগিং হচ্ছে। বনগাঁও ব্যতিক্রম নয়। এখানকার মানুষ যেভাবে প্রতিরোধ গড়ে তুললেন, তা নজিরবিহীন।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন