Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২

বনগাঁ পুরসভার ১ নম্বর ওয়ার্ডে প্রাক্তন–বর্তমান কাউন্সিলরের লড়াই

 ‌

Fight-between-former-and-current-councilors-in-ward-no-1-of-Bangaon-municipality

সমকালীন প্রতিবেদন : ‌বনগাঁ পুরসভার ১ নম্বর ওয়ার্ডে এবারে পুরনো এবং নতুন কাউন্সিলরের মধ্যে মুল লড়াই। যদিও পাশাপাশি অন্যান্য দল এমনকি বিক্ষুব্ধ নির্দল প্রার্থীও রয়েছেন। এই ওয়ার্ডটি এবারে মহিলা তপশিলি সম্প্রদায়ের জন্য সংরক্ষিত। প্রার্থীর নাম ঘোষনার পর থেকেই জোরকদমে প্রচার শুরু হয়ে গেছে এই ওয়ার্ডে।


২০১৫ সালের শেষ নির্বাচনে এই ওয়ার্ডের ভোট প্রক্রিয়া নিয়ে অনেক বিতর্ক তৈরি হয়েছিল। এই ওয়ার্ড থেকে কাউন্সিলর হয়ে পুরপ্রধান হয়েছিলেন শঙ্কর আঢ্য। এবারে এই ওয়ার্ডটি মহিলা সংরক্ষিত হয়ে যাওয়ায় এই ওয়ার্ডে এবার তৃণমূলের প্রার্থী হয়েছেন ৩ নম্বর ওয়ার্ডের বিদায়ী তৃণমূল প্রার্থী দিপালী বিশ্বাস। 


মূলত মতিগঞ্জের জয়পুর, পালপাড়া কুঠিবাড়ি এলাকা নিয়ে গঠিত ১ নম্বর ওয়ার্ড। তৃণমূল সরকারের উন্নয়নকে হাতিয়ার করে বাড়ি বাড়ি ভোট প্রচার করছেন তৃণমূল প্রার্থী। ভোটারদের তিনি আশ্বস্ত করছেন, তিনি জয়ী হলে পুরসভার ওই ওয়ার্ডের উন্নয়ন অব্যাহত থাকবে। তাঁর দাবি, ওয়ার্ডের বেশিরভাগ মানুষ রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পের সুবিধা পেয়েছেন। ফলে মানুষ দুহাত ভরে তাঁকে ভোট দিয়ে জয়ী করবেন।


অন্যদিকে, এই ওয়ার্ডের বাম তথা সিপিএম প্রার্থী অনিন্দিতা সাহা মল্লিক ২০১০ সালে এই ওয়ার্ড থেকে জয়লাভ করেছিলেন। সেই অর্থে তিনি এলাকায় পরিচিত মুখ। পেশায় শিক্ষিকা অনিন্দিতা মনে করছেন, সবদিক বিচার করে ওয়ার্ডের মানুষ তাকে জয়ী করবেন। এই ওয়ার্ডের বিজেপি প্রার্থী সুস্মিতা সাহা এবং কংগ্রেস সমর্থিত নির্দল প্রার্থী বসুন্ধরা বিশ্বাস দুজনই নতুন মুখ।  




 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন