Breaking

Post Top Ad

Your Ad Spot

মঙ্গলবার, ১ ফেব্রুয়ারী, ২০২২

পুরসভার উপ পুরপ্রধানের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ

 ‌

Allegations-of-financial-corruption

সৌদীপ ভট্টাচার্য : আর্থিক দুর্নীতির অভিযোগ উঠলো পুরসভার উপ পুরপ্রধানের বিরুদ্ধে। তার বিরুদ্ধে কয়েক লক্ষ টাকা তছরুপের অভিযোগ উঠেছে। পুরসভা নির্বাচনের আগে উত্তর ২৪ পরগনার টাকি পুরসভার এমন বড়ো আকারের আর্থিক কেলেঙ্কারির চক্র ফাঁস হয়ে যাওয়ায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য ছড়িয়েছে। 


দলে কোনওরকম দুর্নীতি বরদাস্ত করা হবে না বলে ইতিমধ্যেই ঘোষনা করেছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী।  সেইরকম একটি পরিস্থিতির পর টাকি পুরসভার উপ পুর প্রধান আজিজুল ইসলাম গাজীর বিরুদ্ধে বড়োসড়ো আর্থিক দুর্নীতির অভিযোগ  ওঠায় ফের স্বচ্ছতা নিয়ে দলে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও অভিযোগ মিথ্যা বলে মন্তব্য করে আজিজুল ইসলাম গাজীর বক্তব্য, যারা অভিযোগ তুলছেন, তাদের জানা উচিৎ আমাদের চাকরি দেওয়ার ক্ষমতা আছে কি না।


জানা গেছে, মজদুর পদে স্থায়ী চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকা তছরুপের অভিযোগ উঠেছে টাকি পুরসভার উপ পুর প্রধানের বিরুদ্ধে। বসিরহাট দক্ষিন বিধানসভার টাকি পুরসভায় ৪০ টি পদে স্থায়ী চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকার প্রতারনার অভিযোগ তোলা হয়েছে। টাকি পুরসভার প্রাক্তন বড়বাবু রবীন্দ্রনাথ ভট্টাচার্যের কাছ থেকেও পাঁচ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। এব্যাপারে তিনি ইতিমধ্যেই হাসনাবাদ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।  


এছাড়াও পুরসভার অস্থায়ী কর্মচারী জিয়ারুল হকের চাকরি স্থায়ী করে দেওয়ার নাম করে তাঁর থেকেও টাকা নেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন জিয়ারুল হক। তবে আর্থিক অনিয়মের অভিযোগের তালিকায় একা উপ পুরপ্রধান নয়, এই তালিকায় নাম জড়িয়েছে পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলার মৃত্যুঞ্জয় ঋষিদাসের বিরুদ্ধেও। 




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন