Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 9 January 2022

দিনের টুকুটাকি : ‌৯ জানুযারী, ২০২২

 ‌শীতবস্ত্র বিতরণ

বাবা–মায়ের স্মৃতিতে শীতবস্ত্র বিতরণ করলেন পুরুলিয়া শহরের মুনসেফডাঙার বাসিন্দা, ওষুধ ব্যবসায়ী শুভাশিস সরকার। বাবা-মায়ের স্মৃতিতে রবিবার পুরুলিয়া শহরের তিন নম্বর ওয়ার্ডের ভাটবাঁধ মাহাতো পাড়া এলাকায় শীতবস্ত্র বিতরণের এই অনুষ্ঠানে স্থানীয় গরিব মানুষদের হাতে শীতবস্ত্র হিসেবে কম্বল তুলে দেন তিনি। শুভাশিসবাবু জানান, 'আমার বাবা তারাপদ সরকার ও মা কমলা সরকারের স্মৃতিতে আজ স্থানীয় দুঃস্থ মানুষদের হাতে কম্বল ও সেনিটাইজার তুলে দেওয়া হল।'‌ আগামী দিনে তিনি একটি স্বাস্থ্য পরীক্ষা শিবিরেরও আয়োজন করতে চলেছেন। এদিন শীতবস্ত্র পাওয়ার পর স্থানীয় মানুষজন জানিয়েছেন প্রচন্ড ঠান্ডায়  এই সাহায্য তাদের অনেক উপকারে আসবে। 



সেবা প্রকল্প

জাতীয় সেবা প্রকল্পের রাজ্যস্তরে সম্মান পেলেন পুরুলিয়ার নিতুড়িয়ার পঞ্চকোট মহাবিদ্যাল‌য়ের এনএসএস প্রোগ্রাম অফিসার সরোজ সেন। রাজ্যের উচ্চ শিক্ষা দপ্তরের উদ্যোগে এবং রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দির বেলুড় মঠের সহযোগিতায় পশ্চিমবঙ্গ সরকারের জাতীয় সেবা প্রকল্প পুরষ্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন হয়। ওই অনুষ্ঠানে পুরুলিয়ার সিধু কানু বিরসা বিশ্ববিদ্যাল‌য়ের নিতুড়িয়ার পঞ্চকোট মহাবিদ্যালয় এনএসএস প্রোগ্রাম অফিসার সরোজ সেন পুরস্কৃত হলেন। তাঁর পুরস্কার পাওয়ার খবরে আনন্দিত পড়ুয়া থেকে তাঁ সহকর্মীরা।



হাতে গোলাপ

রবিবার সকালে বনগাঁ পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল কর্মীরা মানুষকে সচেতন করতে অভিনব উদ্যোগ নিলেন। এদিন বনগাঁর ১ নম্বর রেল গেট এলাকায় মাস্কবিহীন পথচারীদের হাতে গোলাপ ফুল তুলে দিয়ে, লাড্ডু খাইয়ে, মুখে মাস্ক পরিয়ে হাতে স্যানিটাইজার তুলে দিলেন। এতে মাস্ক না পরা মানুষেরা যাতে লজ্জা পেয়ে পরবর্তিতে মাস্ক পরে রাস্তায় বের হন, তারজন্যই এমন উদ্যোগ। 



No comments:

Post a Comment