Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 13 January 2022

বাগদার আষাঢু পঞ্চায়েত এলাকায় দুপুরের পর বাজার বন্ধ

 ‌

The-market-is-closed-in-the-afternoon-in-Asadhu

সমকালীন প্রতিবেদন : ‌করোনা সংক্রমণ রোধে আজ থেকেই নির্দিষ্ট সময়ের পর থেকে সমস্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত চালু হল উত্তর ২৪ পরগনার বাগদা ব্লকের আষাঢ়ু গ্রাম পঞ্চায়েত এলাকায়। পঞ্চায়েতের পক্ষ থেকে এলাকায় মাইক প্রচার করে এই সিদ্ধান্তে কথা ইতিমধ্যেই ঘোষনা করার কাজ শুরু হয়েছে। এব্যাপারে তৎপরতা শুরু হয়েছে।


গোটা দেশেই এখন প্রতিদিন দ্রুত হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এই রাজ্যের পরিস্থিতিও যথেষ্ট উদ্বেগজনক। এইমধ্যেই উত্তর ২৪ পরগনার জেলার বিভিন্ন অংশে নির্দিষ্ট সময়ের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে। বনগাঁ পুরসভা এই মুহূর্তে লকডাউনের পথে না গেলেও নির্দিষ্ট সময় মেনে বাজার, দোকান বন্ধ রাখার কথা ঘোষনা করেছে বনগাঁ ব্লকের ছয়ঘরিয়া গ্রাম পঞ্চায়েত।


এবারে সেই পথেই হাঁটলো বাগদা ব্লকের আষাঢ়ু গ্রাম পঞ্চায়েত। বুধবার এব্যাপারে তাঁরা পঞ্চায়েত সদস্য এবং স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে এব্যাপারে জরুরী বৈঠক করেন। সেখানেই সর্বসম্মতিক্রমে বিশেষ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। পঞ্চায়েতের উপ প্রধান তুষারকান্তি বিশ্বাস এব্যাপারে জানিয়েছেন, 'আজ, বৃহস্পতিবার থেকে আগামী ২১ জানুয়ারী পর্যন্ত আষাঢ়ু গ্রাম পঞ্চায়েতের সমস্ত দোকান, বাজার সকাল ৬ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত খোলা থাকবে। দুপুর ১ টার পর থেকে সমস্ত দোকান, বাজার বন্ধ থাকবে।'‌


পঞ্চায়েতের এই সীদ্ধান্তকে স্বাগত জানিয়ে আষাঢ়ু ব্যবসায়ী সমিতির সদস্য মৃত্যুঞ্জয় চ্যাটার্জী জানান, 'বৃহৎ স্বার্থে পঞ্চায়েতের এই সিদ্ধান্তকে আমরা মান্য দিয়ে চলবো। পরবর্তী বৈঠক না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে।'‌ এই পঞ্চায়েতের অধীনে আষাঢ়ু ছাড়াও আংডোব, মালিপোঁতা, গাঙুলিয়া এবং বাঁশঘাটা বাজার রয়েছে। এই সবগুলি বাজারের ক্ষেত্রেই এই নিয়ম বলবৎ থাকছে।





No comments:

Post a Comment