Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

বনগাঁ পুরসভার উদ্যোগে ৭৩ বছর ঊর্দ্ধদের নিয়ে স্মৃতিচারণা

 ‌

Smriticharana-about-73-years-and-above

সমকালীন প্রতিবেদন : ভারতের ৭৩ ‌তম প্রজাতন্ত্র দিবসে ৭৩ বছর বয়সের ঊর্দ্ধে মানুষদের নিয়ে স্মৃতিচারণা করা হল। অভিনব এই উদ্যোগ বনগাঁর পুরসভার। বুধবার পুরসভার পক্ষ থেকে বনগাঁর তালতলা অ্যাথলেটিক ক্লাব ময়দানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


৭৩ বছর আগে জন্মেছেন, দেশ স্বাধীন হওয়া থেকে শুরু করে দেশ ভাগ– অনেক কিছুরই সাক্ষী তাঁরা। ৭৩ ‌তম প্রজাতন্ত্র দিবসে সেই মানুষেরা যাতে তাঁদের স্মৃতির পাতা উল্টে অতীত দিনের কথা সবার মধ্যে ভাগ করে নিতে পারেন, যাতে তাঁরা কিছু সময়ের জন্য হলেও নস্টালজিক হয়ে উঠতে পারেন, তারজন্য বনগাঁ পুরসভা এমন একটি উদ্যোগ গ্রহণ করে।


বনগাঁ পুরসভার প্রশাসক গোপাল শেঠ জানান, '‌বয়সের ভারে আজ যারা গৃহবন্দি কিম্বা অসুস্থ, তাঁদেরকে কিছুটা আনন্দ দিনে, তাঁদের মুখ থেকে পুরনো দিনের কথা শুনতে তাঁদেরকে এই অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়েছিল। আমরা তাঁদের মুখ থেকে পুরনো দিনের কথা শুনে আপ্লুত হলাম।'


এদিন পুরসভার পক্ষ থেকে তালতলা ময়দানে যে অনুষ্ঠানের আয়োজন করা হয়, সেখানে ৭৩ বছর এবং তার ঊর্দ্ধ বয়সের ৮০০ জন মানুষকে আমন্ত্রন জানানো হয়। তাঁদের মধ্যে ১০৫ বছর বয়সের বৃদ্ধও ছিলেন। পুরসভার পক্ষ থেকে তাঁদেরকে উত্তরীয়, মেডেল পরিয়ে উপহার হিসেবে হাতে শাল তুলে দেওয়া হয়। বৃদ্ধ বয়সে এমন সম্মান পেয়ে আপ্লুত তাঁরা।





কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন