Breaking

Post Top Ad

Your Ad Spot

বুধবার, ২৬ জানুয়ারী, ২০২২

হাবড়ায় করোনা আক্রান্তদের সহযোগিতায় বিবেক চেতনা গ্রুপ

 ‌

Vivek-Chetna-Group-in-collaboration-with-Corona-Victims

সমকালীন প্রতিবেদন : ‌করোনা আক্রান্ত মানুষদের এবং তাঁদের পরিবারের পাশে দাঁড়াতে গড়ে তোলা হল 'বিবেক চেতনা গ্রুপ'। উদ্যোক্তা উত্তর ২৪ পরগনার হাবড়া পুরসভা। সহযোগিতায় হাবড়ার বিধায়ক তথা রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বুধবার ৭৩ তম প্রজাতন্ত্র দিবসে এই গ্রুপ তাদের কর্মকান্ড শুরু করলো।


করোনা সঙ্কটকালে বামপন্থীদের গোড়ে তোলা ‌'রেড ভলান্টিয়ার' গ্রুপ গোটা বাংলায় সাড়া ফেলে দিয়েছিল‌। করোনা আক্রান্তদের হাসপাতালে নিয়ে যাওয়া থেকে রাতবিরেতে আক্রান্তের বাড়িতে অক্সিজেন সিলিন্ডার, খাবার, ওষুধ পৌঁছে দিয়ে নজির গড়েছিল রেড ভলান্টিয়ার। সমাজের বিভিন্ন স্তর থেকে প্রশংশিত হয়েছিলেন রেড ভলান্টিয়ারের সদস্যরা।


এবারে অনেকটা সেই আদলে হাবড়া পুরসভা এলাকায় তৈরি হয়েছে বিবেক চেতনা গ্রুপ। হাবড়া পুরসভার ২৪ টি ওয়ার্ড থেকে ৩০০ জনকে নিয়ে এই গ্রুপ তৈরি করা হয়েছে। নীল–সাদা পোষাকের এই গ্রুপের সদস্যরা এলাকার করোনা আক্রান্ত এবং করোনা থেকে সেরে ওঠা মানুষদের সহযোগিতা করবেন। ওষুধ থেকে খাবার– প্রয়োজনমতো সবই তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়া হবে।


এব্যাপারে হাবড়া পুরসভার প্রশাসক নারায়ণচন্দ্র সাহা জানান, 'এই মুহূর্তে হাবড়া পুরসভা এলাকায় ৩০০ করোনা আক্রান্ত পরিবার রয়েছে। তাঁদের প্রয়োজনে তাঁদের বাড়ির দোরে পৌঁছে যাবেন এই গ্রুপের সদস্যরা।' প্রজাতন্ত্র দিবসের দিন এই গ্রুপের সদস্যদের নিয়ে করোনা আক্রান্তদের বাড়িতে ফলের ঝুড়ি এবং বিধায়কের শুভাচ্ছা বার্তা পৌঁছে দিলেন পুর প্রশাসক।‌




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন