Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 14 January 2022

রাস্তায় মাস্কবিহীনদের ধরে র‌্যাপিড টেস্ট, প্রয়োজনে সেফ হোমে

 ‌

Rapid-test-for-those-without-masks

সমকালীন প্রতিবেদন : ‌মাস্ক না পরে রাস্তায় বের হলেই সেই ব্যক্তিকে আটক করে সঙ্গে সঙ্গে র‌্যাপিড অ্যান্টিজেন টেষ্ট করা হবে। আর তাতে যদি রিপোর্ট পজিটিভ আসে, তাহলে সোজা সেফ হোমে। এমনই অভিনব উদ্যোগ নেওয়া হল উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরে।


করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় ইতিমধ্যে অশোকনগর পুরসভার পক্ষ থেকে আজ, শুক্রবার এবং আগামীকাল, শনিবার দুদিনের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে। তার জেরে এদিন অশোকনগর পুর এলাকায় দোকান, বাজার সব বন্ধ ছিল। স্বাভাবিক কারণেই এদিন রাস্তায় সাধারণ লোকজনের আনাগোনাও কম ছিল।


এদিন করোনা সংক্রান্ত বিষয়ে এলাকার বিধায়ক নারায়ণ গোস্বামী, বারাসতের মহকুমা শাসক সৌমী দাস সহ পুর প্রশাসনের প্রতিনিধিদের নিয়ে একটি জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে সিদ্ধান্ত হয়, অশোকনগরের স্টেশন মোড়,গোলবাজার, কচুয়া মোড় এবং নালন্দা মোড়– এই ৪ টি জায়গায় নাকা চেকিংয়ের ব্যবস্থা করা হবে। সেখানে মাস্কবিহীন ব্যক্তিদের র‌্যাপিড টেষ্ট করে প্রয়োজনে সেফ হোমে পাঠানো হবে।


এদিন অশোকনগরের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন বিধায়ক নারায়ণ গোস্বামী। পরে তিনি জানান, 'বর্তমান পরিস্থিতিতে পুলিশের মাধ্যমে দরিদ্র মানুষদের বাড়িতে চাল, ডাল পাঠানোর পাশাপাশি আমার ব্যক্তিগত উদ্যোগে করোনা আক্রান্তদের বাড়িতে ফল সহ নানা প্রোটিনযুক্ত খাবার, মাস্ক, স্যানিটাইজার পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। করোনা আক্রান্তরা যাতে দ্রুত সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরতে পারেন, তারজন্যই এমন ভাবনা।'‌   




No comments:

Post a Comment