Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 8 January 2022

শর্ত সাপেক্ষে সেলুন এবং বিউটি পার্লার খোলার অনুমতি নবান্নের

 ‌

Permission-to-open-salons-and-beauty-parlors

সমকালীন প্রতিবেদন : ‌এবারে শর্ত সাপেক্ষে সেলুন এবং বিউটি পার্লার খোলার বিষয়ে অনুমতি দিল নবান্ন। শনিবার এব্যাপারে রাজ্যের মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী একটি নির্দেশিকা জারি করেছেন। এই খবরে খুশি ছোট থেকে বড় সব স্তরের সেলুন এবং বিউটি পার্লারের মালিক এবং কর্মীরা।


করোনা পরিস্থিতি উদ্বেগজনক হয়ে পরায় গত সপ্তাহে রাজ্য সরকারের পক্ষ থেকে বেশ কিছু নির্দেশিকা জারি করা হয়। সেই নির্দেশিকায় দোকান, বাজার সম্পূর্ণ এবং সিনেমা হল আংশিক খোলা রাখার কথা বলা হলেও সেলুন এবং বিউটি পার্লার সম্পূর্ণ বন্ধ রাখার কথা বলা হয়।


এই ঘোষনায় ফের চিন্তিত হয়ে পরেন এই কাজের সঙ্গে যুক্ত কর্মী এবং মালিকেরা। অনেকে আবার লুকিয়ে ব্যবসা প্রতিষ্ঠান খুলে রাখায় পুলিশ অনেক প্রতিষ্ঠানে হানাও দেয়। ফলে বিষয়টি নিয়ে অনেকটা 'চোর–পুলিশ'‌ খেলার মতো পরিস্থিতি তৈরি হয়। সংবাদমাধ্যমে এমনও দেখা যায় যে, পার্লারে অর্ধেক চুল কাটা অবস্থায় সেখানে পুলিশি অভিযান চলায় অর্ধেক চুল কাটা অবস্থায় চুল কাটাতে আসা ব্যক্তিরা ভয়ে পালিয়ে যাচ্ছেন।


এব্যাপারে রাজ্য সরকারের প্রতি দৃষ্টি আকর্ষন করে সেলুন এবং পার্লার মালিকদের পক্ষ থেকে শর্তসাপেক্ষে ব্যবসা প্রতিষ্ঠান খোলার জন্য রাজ্য সরকারের কাছে আবেদন জানানো হয়। সেই আবেদনে সাড়া দিয়ে এদিন এই নির্দেশিকা জারি করে রাজ্য সরকার। সেখানে বলা হয়েছে, সমস্তরকম করোনা বিধি মেনে, ৫০ শতাংশ কর্মী এবং সিটিং ক্যাপাসিটি মেনে সেলুন এবং বিউটি পার্লার রাত ১০ টা পর্যন্ত খোলা রাখা যাবে। নিয়মিতভাবে প্রতিষ্ঠান স্যানিটাইজ করতে হবে।




No comments:

Post a Comment