Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 13 January 2022

বনগাঁয় করোনা পরিস্থিতিতে দোকান, বাজার খোলার নতুন নির্দেশিকা পুরসভা

New-guidelines-for-opening-shops-and-markets-in-Bangaon-Municipality

সমকালীন প্রতিবেদন : করোনা অতিমারী পরিস্থিতি মোকাবিলায় নিজেদের অবস্থানের‌ কিছুটা পরিবর্তন ঘটালো বনগাঁ প্রশাসন। বৃহস্পতিবার প্রশাসনের পক্ষ থেকে বনগাঁ পুরসভা এলাকার দোকান, বাজার খোলা রাখার নতুন নির্দেশিকা জারি করা হল। এক্ষেত্রে, দুটি ভাগে ভাগ করে দোকান খোলা রাখার কথা ঘোষনা করা হয়েছে। ইতিমধ্যেই মাইক প্রচারের মাধ্যমে নতুন সিদ্ধান্তের কথা প্রচার করা হচ্ছে। ১৫ জানুয়ারী, শনিবার থেকে নতুন এই নির্দেশিকা কার্যকরী হবে।


বর্তমান করোনা পরিস্থিতিতে রাজ্যের এমনকি উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন পুরসভা এবং পঞ্চায়েত এলাকায় কোথাও লকডাউন, আবার কোথাও দোকান, বাজার খোলা রাখার সময় নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। বনগাঁ শহরের ক্ষেত্রে বনগাঁ পুরসভার পরিকল্পনা কি ?‌ এই প্রসঙ্গে বুধবারই পুর প্রশাসক গোপাল শেঠ জানান, রাজ্য সরকারের পক্ষ থেকে এখনও তেমন কোনও নির্দেশিকা আসে নি। ফলে এই মুহূর্তে দোকান, বাজার বন্ধ রাখার কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে না। তবে বৃহস্পতিবার এব্যাপারে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে প্রশাসনের পক্ষ থেকে নতুন কিছু সিদ্ধান্ত নেওয়া হল।


এদিন সন্ধেয় পুরসভা এবং মহকুমা প্রশাসনের পক্ষ থেকে জারি করা নতুন নির্দেশিকায় বলা হয়েছে, নিত্য প্রয়োজনীয় বাজার সকাল ৭ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত এবং স্থায়ী দোকান বেলা ১১ টা থেকে সন্ধে ৭ টা পর্যন্ত খোলা থাকবে। তবে ওষুধ বা চিকিৎসা সংক্রান্ত দোকান স্বাভাবিক নিয়মেই চলবে। প্রশাসনের পক্ষ থেকে আরও বলা হয়েছে, প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের না হতে। বের হলে অবশ্যই মাস্ক পরতে হবে। দোকানে, বাজারে ক্রেতা–বিক্রেতা সবাইকেই মাস্ক পরতে হবে। প্রতিটি বাজারে প্রবেশের আগে থার্মাল গান দিয়ে ক্রেতাদের শরীরের তাপমাত্রা মাপা হবে।



No comments:

Post a Comment