Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 13 January 2022

‌জলপাইগুড়িতে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস লাইনচ্যুত

Bikaner-Guwahati-Express-derailed

সমকালীন প্রতিবেদন : বড় ধরনের ট্রেন দুর্ঘটনা ঘটল উত্তরবঙ্গের ময়নাগুড়িতে। বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস লাইনচ্যুত হয়ে যাওয়ায় বহু যাত্রী হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ জলপাইগুড়ি জেলার নিউ ময়নাগুড়ি এবং দোমোহনির মাঝামাঝি এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। দুর্ঘটনাগ্রস্থ এক্সপ্রেসটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যাওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।


উত্তর-পূর্ব সীমান্ত রেল সূত্রে জানা গেছে, বিহারের পাটনা থেকে গুয়াহাটি যাচ্ছিল বিকানের–গুয়াহাটি এক্সপ্রেসটি। এরপর এদিন বিকেল পাঁচটা নাগাদ ট্রেনটি আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে লাইনচ্যুত হয়। আর তাতে ট্রেনটির ৪ টি বগি লাইনচ্যুত হয়ে দুমড়ে মুচড়ে যায়। দুর্ঘটনার খবর পেয়ে রেলের পদস্থ আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছান। পাশাপাশি, আলিপুরদুয়ার থেকে  একাধিক উদ্ধারকারী দল পাঠানো হয়। স্থানীয়রাও দুর্ঘটনাগ্রস্থদের উদ্ধারের কাজে নেমে পরেন। 


দুর্ঘটনাস্থলের চারদিক থেকে আর্ত যাত্রীদের চিৎকার ভেসে আসে। একাধিক যাত্রীর মৃত্যুর পাশাপাশি অসংখ্য যাত্রী আহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। জানা গেছে, করোনার কারণে ওই ট্রেনে যাত্রী সংখ্যা তুলনায় কম ছিল। আর সেই কারণে হতাহতের সংখ্যা কম হবে বলেও মনে করা হচ্ছে। সন্ধে নামার আগে আগে এই দুর্ঘটনা ঘটায় খুব দ্রুত অন্ধকার নেমে আসে। ফলে উদ্ধার কাজে কিছুটা সমস্যা হয়। পরে সেখানে আলোর ব্যবস্থা করে উদ্ধার কাজ চালানো হয়।





No comments:

Post a Comment