Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 7 January 2022

করোনা সচেতনতায় পথে নামলো হাবড়া পুলিশ

 ‌

Habra-police-on-the-way-to-corona-awareness

সমকালীন প্রতিবেদন : ‌করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়তে থাকায় উদ্বিগ্ন প্রশাসন। তাই রাজ্য প্রশাসনের নির্দেশে এবারে পথে নেমে মানুষকে সচেতন করলো উত্তর ২৪ পরগনার হাবড়া থানার পুলিশ। শুক্রবার হাবড়ার বিভিন্ন রাস্তা, বাজার ঘুড়ে মানুষকে সচেতন করার পাশাপাশি মাস্কও বিলি করা হয়। এই কর্মসূচিতে অংশ নেন হাবড়ার এসডিপিও রোহেদ শেখ, আইসি অরিন্দম মুখার্জী, পুর প্রশাসক নারায়ন সাহা।


রাজ্যের পাশাপাশি হাবড়া এলাকাতেও প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এক শ্রেণীর মানুষ এখনও মাস্ক ছাড়া রাস্তায় ঘুড়ে বেড়াচ্ছেন, দোকান চালাচ্ছেন। নানাভাবে প্রচার চালানো হলেও কিছু মানুষ এখনও এব্যাপারে উদাসীন। আর তাতেই সমস্যা তৈরি হচ্ছে। উল্লেখ্য, ইতিমধ্যেই হাবড়া হাসপাতালের বেশ কয়েকজন চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন।


এদিকে, করোনার বিধিনিষেধ মেনে চলার আবেদন জানিয়ে শুক্রবার হাবড়া থানা এবং পুরসভা কর্তৃপক্ষ যৌথভাবে পথে নামেন। এদিন হাত মাইক নিয়ে পথ চলতি মানুষ ব্যবসায়ীদের উদ্দেশ্যে ঘোষনা রাখা হয়, তাঁরা যেন প্রত্যেকে মাস্ক, স্যানিটাইজার ব্যবহার করেন, সামাজিক দূরত্ব বজায় রাখেন। পথচলতি মানুষদের মধ্যে যারা এদিন মাস্ক ছাড়া রাস্তায় বেরিয়েছিলেন, এদিন তাদের এব্যাপারে সতর্ক করে পুলিশের পক্ষ থেকে মাস্ক পরিয়ে দেওয়া হয়। 


পথ চলতি মানুষের পাশাপাশি এদিন বিভিন্ন দোকানে গিয়ে পুলিশ আধিকারিকেরা মাস্ক, স্যানিটাইজার দেওয়ার পাশাপাশি সতর্ক করে দেন, এরপর থেকে যেন তাঁরা মাস্ক ব্যবহার করে ব্যবসার কাজ চালান। না হলে আইনানুগ কড়া ব্যবস্থা গ্রহন করা হবে। এসডিপিও রোহেদ শেখ এবং পুর প্রশাসক নারায়ন সাহা জানান, 'এক শ্রেণীর মানুষের উদাসীনতায় করোনার প্রকোপ বাড়ছে। এব্যাপারে প্রয়োজনে কড়া পদক্ষেপ করা হবে।'‌




No comments:

Post a Comment