Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 1 January 2022

অসহায় বয়স্কদের সহযোগিতায় হাবড়া পুলিশের 'শ্রদ্ধা' কর্মসূচি

 

Habra-Police-Shraddha-program

সমকালীন প্রতিবেদন : ‌দিন হোক কিম্বা রাত, যখনই প্রয়োজন পরবে, অসহায় মানুষেরা ফোন করলেই তাঁদের প্রয়োজনীয় জিনিস বাড়ির দোরে পৌঁছে দেবে পুলিশ। নতুন বছরের প্রথম দিনে অভিনব এই প্রকল্প চালু করলো উত্তর ২৪ পরগনার হাবড়া থানার পুলিশ। শনিবার এই প্রকল্পের উদ্বোধন করলেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। উপস্থিত ছিলেন পুলিশ সুপার রাজনারায়ন মুখার্জী, হাবড়ার পুর প্রশাসক নারায়ন সাহা সহ অন্যান্যরা।


আইন শৃঙ্খলা রক্ষার কাজে ২৪ ঘন্টাই ব্যস্ত থাকতে হয় পুলিশকে। এই দায়িত্ব সামলানোর পাশাপাশি এবার আরও একটি সামাজিক কাজের দায়িত্ব হাতে নিল হাবড়া থানার পুলিশ। অনেক সময় দেখা যায়, বাড়িতে বৃদ্ধ–বৃদ্ধা রয়েছেন। কিন্তু তাঁদের সন্তানেরা কর্মসূত্রে বাইরে থাকেন। বাড়িতে অর্থ থাকলেও ওষুধ, খাবার বা অন্যান্য প্রয়োজনীয় জিনিস কিনে এনে দেওয়ার মতো লোক নেই।


এমন অসহায় মানুষদের কথা মাথায় রেখে তাঁদের জন্য 'শ্রদ্ধা' নামে নতুন একটি‌ প্রকল্প হাতে নিল হাবড়া থানার পুলিশ। গোটা রাজ্যে এমন প্রকল্প ব্যতিক্রমী এবং এই প্রকল্পটি অন্যদের কাছে মডেল হবে বলে মনে করেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এমন উদ্যোগ গ্রহন করার জন্য হাবড়া থানার আইসি অরিন্দম মুখার্জীকে ধন্যবাদ জানান তিনি।


নতুন এই প্রকল্পে উপভোক্তাদের একটি তালিকা তৈরি করে তাঁদের হাতে একটি করে কার্ড তুলে দেওয়া হবে। আর তাঁরাই প্রয়োজন পরলে হাবড়া থানার বিশেষ নম্বরে ফোন করে তাঁদের প্রয়োজনের কথা জানাতে পারবেন। হাবড়া পুলিশের বিশেষ দল মাঝেমধ্যে উপভোক্তাদের বাড়িতেও যাবে। জেলায় এই ধরনের উদ্যোগ এই প্রথম বলে জানা গেছে।




No comments:

Post a Comment