Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 2 January 2022

ভুল চিকিৎসায় বৃদ্ধার মৃত্যু, তদন্তের দাবি

 ‌

Death-of-old-woman-due-to-wrong-treatment

সমকালীন প্রতিবেদন : ‌ভুল চিকিৎসার কারণে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এই অভিযোগ তুলে ঘটনার তদন্তের দাবি জানিয়ে পুলিশের কাছে আবেদন জানালেন মৃতার ছেলে। উত্তর ২৪ পরগনার অশোকনগর থানা এলাকার একটি বেসরকারি নার্সিং হোমের বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে।


জানা গেছে, অশোকনগর থানার ৫ নম্বর তরুণপল্লী এলাকার বাসিন্দা প্রসেনজিৎ দেবনাথের মা সন্ধ্যা দেবনাথের (‌৬০)‌ গলব্লাডারে স্টোন ধরা পরে। স্থানীয় এক চিকিৎসকের পরামর্শে সেটি অস্ত্রোপচারের জন্য গত ২৪ ডিসেম্বর অশোকনগর এলাকার একটি নার্সিং হোমে ওই বৃদ্ধাকে ভর্তি করা হয়। 


তাঁর ছেলে প্রসেনজিৎ দেবনাথ জানান, 'মা উচ্চ রক্তচাপ এবং হাই ব্লাড সুগারে ভুগছিলেন। সেসব জানা সত্ত্বেও চিকিৎসক ২৫ ডিসেম্বর মায়ের ওপেন সার্জারি করেন। পরদিন অর্থাৎ ২৬ ডিসেম্বর মায়ের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেখানকার চিকিৎসক মাকে কলকাতায় স্থানান্তরিত করেন।'‌


চিকিৎসকের পরামর্শে এরপর ওই বৃদ্ধাকে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ৫ দিন ধরে সেখানে চিকিৎসা চলার পর ১ জানুয়ারী সেখানেই তাঁর মৃত্যু হয়। প্রসেনজিৎবাবু জানান, মেডিকেল কলেজের চিকিৎসকেরা তাঁকে জানিয়েছেন, এই রোগীকে ওপেন সার্জারি করা উচিৎ হয় নি। ভুল চিকিৎসার কারণে তাঁর মায়ের মৃত্যু হয়েছে, এই অভিযোগ তুলে এব্যাপারে সঠিক তদন্তের দাবিতে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন প্রসেনজিৎ দেবনাথ।



 

No comments:

Post a Comment