Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 15 January 2022

‌দিনের টুকিটাকি : ‌১৫ জানুযারী, ২০২২

ভাগ্য বদল

মাত্র ৩০ টাকায় ভাগ্য বদলে গেল এক মাছ বিক্রেতার। মাছ বিক্রেতা থেকে রাতারাতি হয়ে উঠলেন কোটিপতি। এমনই ঘটনা ঘটলো পুরুলিয়া জেলার কাশীপুরে। পুরুলিয়া জেলার আদ্রা থানার গগনাবাদ অঞ্চলের গোয়ালাপাড়ার বাসিন্দা ফকির কৈবর্ত। মাছ বিক্রি করে স্ত্রী, মেয়ে, ছেলে এবং বৃদ্ধা মাকে নিয়ে কোনওরকমে সংসার চলে তাঁর। দৈনন্দিন এই দারিদ্র থেকে যদি কিছুটা মুক্তি মেলে, এই আশায় বৃহস্পতিবার জীবনে প্রথমবার মাত্র ৩০ টাকা দিয়ে ডিয়ার মর্নিং লটারির একটি টিকিট কাটেন। আর তাতেই তাঁর প্রথম পুরষ্কার ১ কোটি টাকা বাধে। এমন খবর জানার পর খুশি হবার পাশাপাশি নিরাপত্তার আশঙ্কায় ভুগতে থাকেন তিনি। আর তারপরই তিনি টিকিট নিয়ে সোজা হাজির হন আদ্রা থানায়। পুলিশ তাঁকে নিরাপত্তার আশ্বাস দিয়েছে।



বাইক সংঘর্ষ

দুই মোটরবাইকের মুখোমুখি সংঘর্ষের ঘটনার বলি হলেন এক বৃদ্ধ। পুরুলিয়ার বাঘমুন্ডি থানার তিলকডি গ্রামের অদূরে এই ঘটনা ঘটেছে। পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম গিরিধারী পরামানিক (৭৮)। বাড়ি বাঘমুন্ডি থানার সেরেংডি গ্রামে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। আহতদের চিকিৎসা চলছে বাগমুন্ডি হাসপাতালে। 


কচ্ছপ উদ্ধার

৩০০ টির বেশি কচ্ছপ উদ্ধার হল উত্তর ২৪ পরগনার দক্ষিণেশ্বর বাসস্ট্যান্ড থেকে। বরানগর থানার পুলিশ কচ্ছপ সহ আটক করেছ চারজনকে। ধৃতরা প্রত্যেকেই উত্তর প্রদেশের বাসিন্দা। তাদের নাম শঙ্কর কাঞ্জার, নির্মল কাঞ্জার, গৌরব কাঞ্জার এবং জান্না কাঞ্জার। বরানগর থানার পুলিশ ধৃতদের এদিন ব্যারাকপুর মহকুমা আদালতে পাঠায়।‌


তৎপর জেলা প্রশাসন

একই দিনে তিন জন করোনা আক্রান্তের মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন পুরুলিয়া জেলা প্রশাসন। শুরু হল তৎপরতা। শনিবার জেলার বিভিন্ন হাসপাতালের পরিকাঠামোর বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখলেন জেলাশাসক রাহুল মজুমদার। সঙ্গে ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক, অতিরিক্ত জেলাশাসক এবং অন্যান্য দপ্তরের আধিকারিকেরা। এদিন আদ্রা রেল হাসপাতাল পরিদর্শনের পর সেখানকার সংকটজনক রোগীদের রঘুনাথপুর করোনা হাসপাতালে স্থানান্তরিত করার কথা বলেন জেলাশাসক। এছাড়াও রঘুনাথপুর কোভিড হাসপাতাল, কল্লোলী ব্লক হাসপাতাল রঘুনাথপুর দু'নম্বর ব্লকের চেলিয়ামা ব্লক হাসপাতাল পরিদর্শন করে সমস্তরকম প্রস্তুতি সরেজমিনে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশ দিলেন জেলাশাসক। 





No comments:

Post a Comment