Breaking

Post Top Ad

Your Ad Spot

রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

EASTERN RAIL : ‌রেললাইনের ফিসপ্লেট খুলে বিপত্তি, দুর্ঘটনার হাত থেকে রক্ষা

Danger-of-opening-the-faceplate-of-the-railway

সমকালীন প্রতিবেদন : শিয়ালদা–বনগাঁ রেল শাখার বাম‌নগাছি স্টেশন সংলগ্ন রেললাইনের ফিসপ্লেট খুলে পরে বিপত্তি ঘটলো। রবিবার সকালে এই বিষয়টি প্রথম লক্ষ্য করেন ট্রেনের চালক। তিনিই এরপর রেলের সংশ্লিষ্ট বিভাগে বিয়য়টি জানান। ফলে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাওয়া গেল। খবর পাওয়ার পরপরই লাইন মেরামতির কাজে নেমে পরেন রেলের কর্মীরা। 


উত্তরবঙ্গের ভয়ংকর রেল দুর্ঘটনার রেশ এখনও কাটে নি। তারই মধ্যে বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা  পেল ডাউন দত্তপুকুর লোকাল। রবিবার ৫.৩০ মিনিটের ডাউন ট্রেনটি বামনগাছি স্টেশন ছেড়ে বারাসতের দিকে যাবার সময় ওই ট্রেনের চালক প্রচন্ড জোরে একটি শব্দ শুনতে পান এবং ঝাকুনি অনুভব করেন। আর তাতে তাঁর সন্দেহ হয়। বিষয়টি তিনি রেলের বারাসত কন্ট্রোল অফিসে জানান। 


শব্দ শুনে রেলপাড়ের বাসিন্দারাও ছুটে এসে দেখেন রেল লাইনের ফিসপ্লেট ভেঙে গেছে। তড়িঘড়ি রেলের গ্যাঙম্যানেরা এসে ফিসপ্লেট লাগানোর কাজে নেমে পরেন। কাজ শেষ হলে ওই লাইনের উপর দিয়ে পরীক্ষামূলকভাবে টাওয়ার ভ‍্যান চালানো হয়। এই ঘটনায় সকালবেলায় কয়েকটি ট্রেনের সময়সূচির বদল ঘটানো হয়। প্ল্যাটফর্মের খুব কাছেই এই ফিসপ্লেট খুলে যাওয়ার ঘটনা ঘটায় তখন রেলের গতি কম ছিল। আর সেই কারণে বড়সড় দুর্ঘটনা ঘটে নি বলে মনে করা হচ্ছে।






কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন