Breaking

Post Top Ad

Your Ad Spot

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২

‌MILL CLOSED : বন্ধ হয়ে গেল ভাটপাড়া রিলায়েন্স জুট মিল

Bhatpara-Reliance-Jute-Mill-closed

সৌদীপ ভট্টাচার্য : ‌পাটের অভাব দেখিয়ে বন্ধ করে দেওয়া হল উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর মহকুমার ভাটপাড়া রিলায়েন্স জুট মিল। বৃহস্পতিবার সকালে মিলের গেটে মিল বন্ধের নোটিশ ঝোলানো দেখতে পান শ্রমিকেরা। এর ফলে বেকার হয়ে পরলেন এই মিলের সঙ্গে যুক্ত প্রায় ৫ হাজার শ্রমিক। ঘটনার প্রতিবাদে রেল অবরোধে নামেন শ্রমিকেরা।


এই মিলের সঙ্গে যুক্ত এক শ্রমিক জানান, গত কয়েকদিন ধরে পাটের অভাবের কথা শোনাচ্ছিলেন মিলের কর্তারা। কিন্তু মিল বন্ধ করে দেওয়ার কোনও কথা তাঁরা বলেন নি। তাঁরা এতো বলেন, ২৬ জানুয়ারীর মধ্যে পাট চলে আসবে। আর ২৭ জানুয়ারী সকালেই মিল কর্তৃপক্ষ মিল বন্ধের নোটিশ ঝুলিয়ে দেয়।


মিলের শ্রমিকদের অভিযোগ, পাটের অভাবের কথা বলে পরিকল্পিতভাবে মিলটি বন্ধ করে দেওয়া হল। আসলে পাটের কোনও অভাব নেই। মিল চালানো হবে না বলে, এই মিলের জন্য আসা পাটের ট্রাক অন্য মিলে বিক্রি করে দেওয়া হচ্ছিল। স্থানীয় এবং এই মিলের সঙ্গে যুক্ত নেতারা সব জানেন। মালিক পক্ষের সঙ্গে যুক্ত হয়ে পরিকল্পিতভাবে মিলটি বন্ধ করে দেওয়া হয়েছে।


মিল বন্ধ হয়ে যাবার ফলে এই মিলের সঙ্গে যুক্ত প্রায় ৫ হাজার শ্রমিক বেকার হয়ে গেলেন বলে দাবি শ্রমিকদের। অবিলম্বে মিল খোলার ব্যবস্থা করতে হবে, এই দাবিতে এদিন শ্রমিকেরা কাঁকিনাড়া স্টেশনে রেল অবরোধ শুরু করেন। প্রায় ৪৫ মিনিট এই অবরোধ চলে। মিল খোলার ব্যাপারে তাঁরা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর হস্তক্ষেপ চেয়েছেন।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন