Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 18 December 2021

পুর নাগরিকদের পরিষেবা দিতে দুয়ারে পৌঁছালো পুরসভা

 ‌

The-municipality-reached-the-door

শম্পা গুপ্ত : পুর নাগরিকদের সমস্যার সমাধানে এবারে তাঁদের দুয়ারে পৌঁছালো পুরসভা। এমন অভিনব উদ্যোগ নিয়েছে পুরুলিয়া পুরসভা। প্রশাসক মন্ডলীর সদস্য এবং পুরসভার আধিকারিকদের সঙ্গে নিয়ে শনিবার পুরসভার প্রশাসক নবেন্দু মাহালি নিজে হাজির হলেন পুরসভার নাগরিকদের বাড়িতে। সরাসরি শুনলেন তাঁদের সমস্যার কথা। এমন উদ্যোগে খুশি পুর নাগরিকেরা। 


রাজ্যে ক্ষমতায় আসার পর রাজ্য সরকারের সদর কার্যালয়কে জেলায় জেলায় হাজির করার নতুন প্রক্রিয়া শুরু করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। সরকারের উচ্চ পদস্থ আধিকারিকদের নিয়ে জেলায় প্রশাসনিক বৈঠক করে সেখানকার জন প্রতিনিধি, ব্যবসায়ী সংগঠন সহ বিভিন্ন স্তরের মানুষের কাছ থেকে সরাসরি অভাব–অভিযোগ শুনে তা দ্রুত সমাধানের নির্দেশ দিচ্ছেন মুখ্যমন্ত্রী। এর ফলে সরকারি উন্নয়নমূলক কাজের গতিও বৃদ্ধি পেয়েছে আগের থেকে অনেক বেশি।


মুখ্যমন্ত্রীর দেখানো সেই পথকে অনুসরণ করে এবারে দুয়ারে প্রশাসন ব্যবস্থা চালু করলো পুরুলিয়া পুর প্রশাসন। গত সপ্তাহ থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে। আজ, শনিবার পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের বিবিরবাঁধ পাড়া সহ ওই ওয়ার্ডের বিভিন্ন এলাকা ঘুরে, এলাকার নাগরিকদের সঙ্গে সরাসরি কথা বলেন পুর প্রশাসক সহ প্রশাসক মন্ডলীর সদস্যরা। তাঁদের অভাব অভিযোগের কথা শুনে তা সমাধানের বিষয়ে সেখানেই আলোচনা করেন। 


এব্যাপারে পুর প্রশাসক নবেন্দু মাহালি জানান, 'ওয়ার্ডে ওয়ার্ডে ঘুরে পুর নাগরিকদের নানা সমস্যার কথা সরাসরি শুনে তা সমাধানের চেষ্টা করছি। পাশাপাশি, আগামীদিনে পুরসভার কি কি পরিকল্পনা রয়েছে, তাও মানুষের দরবারে তুলে ধরছি। আশা করি, এতে পুর এলাকার নাগরিকেরা আরও বেশি উপকৃত হবেন।'‌

No comments:

Post a Comment