Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 6 December 2021

TEST CRICKET : ৪ দিনেই শেষ দ্বিতীয় টেস্ট, জয়ী ভারত

 

Second-Test-India-won

দেবাশীষ গোস্বামী : ‌আজ মুম্বাইতে ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্ট ৪ দিনেই শেষ হয়ে গেল। ভারত এই টেস্ট সিরিজ ১-০ তে জিতে নিল। জুন মাসে এই নিউজিল্যান্ড দলের কাছেই হেরে গিয়ে বিশ্ব টেস্ট সিরিজ জয়ের আশা শেষ হয়ে যায়। নিউজিল্যান্ড ক্রিকেট দল ১৭ নভেম্বর ৩ টি টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট ক্রিকেট খেলতে ভারতে আসে। প্রথমে ভারত ৩ টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে ৩-০ ম্যাচে জয়লাভ করে। এরপর কানপুরে প্রথম টেস্টে অল্পের জন্য ভারত জিততে পারেনি। 


আজ মুম্বাইতে দ্বিতীয় টেস্ট চারদিনেই নিউজিল্যান্ডকে হারিয়ে এবারের টেস্ট সিরিজ জিতে নিলো ভারত। জয়ের ব্যবধান ৩৭২ রান। এটা এখনও পর্যন্ত ভারতের সবচেয়ে বড় ব্যবধানে টেস্ট জয়। অন্যদিকে, নিউজিল্যান্ডের টেস্টে এটাই এখনও পর্যন্ত সবচেয়ে বড় ব্যবধানে হার। এই টেস্টে ভারতীয় ব্যাটার মায়াঙ্ক আগারওয়াল দুই ইনিংসে মোট ২১২ রান করে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন। ভারতের বোলার রবীচন্দ্রন অশ্বিন প্লেয়ার অফ দ্যা সিরিজ নির্বাচিত হয়েছেন। 


এই টেস্টে সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা হলো নিউজিল্যান্ডের স্পিন বোলার আজাজ প্যাটেলের এক ইনিংসে ১০ উইকেট নিয়ে রেকর্ড সৃষ্টি করা। বিশ্ব ক্রিকেটে এর আগে মাত্র দুজন ক্রিকেটার এই কৃতিত্ব অর্জন করেছেন। তারা হলেন, অনিল কুম্বলে এবং জিম লেকার। ভারতের আজকের টেস্ট জয়ের ফলে টেস্ট খেলিয়ে দেশগুলির মধ্যে পয়েন্ট তালিকায় আবার এক নম্বরে পৌঁছে গেল।




No comments:

Post a Comment