Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 7 December 2021

CRICKET : ‌পিছিয়ে গেল ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর

 

Indian-cricket-team-tour-of-South-Africa

দেবাশীষ গোস্বামী : ‌এক সপ্তাহ পিছিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফর। আগামী ১৭ ডিসেম্বর ভারতীয় ক্রিকেট দলের দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা ছিল‌। এই সফরে ৩ টি টেস্ট ও ৩ টি ওয়ান ডে ম্যাচ এবং ৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাস ওমিক্রণ সংক্রমণের জন্য সফরসূচি কিছুটা বদল করা হয়েছে। 


ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শা আগেই জানিয়েছিলেন যে, প্রস্তাবিত ৪ টি টি-টোয়েন্টি ম্যাচ ভারতীয় ক্রিকেট দল পরে খেলবে। সোমবার ক্রিকেট সাউথ আফ্রিকার তরফ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ৩ টি টেস্ট ম্যাচ এবং ৩ টি একদিনের ম্যাচ খেলবে। এই সফরসূচী শুরু হবে আগামী ২৬ ডিসেম্বর থেকে প্রথম টেস্ট খেলার মধ্যে দিয়ে। এই খেলাটি অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে। এই প্রথম টেস্ট ম্যাচটি বক্সিং ডে টেস্ট নামে বিবেচিত হবে। 


অন্য দুটি টেস্ট ম্যাচ হবে ৩ জানুয়ারী থেকে জোহানেসবার্গ এবং ১১ জানুয়ারি থেকে কেপটাউনে। ৩ টি একদিনের ম্যাচ খেলা হবে ১৯ জানুয়ারী থেকে ২৩ জানুয়ারির মধ্যে। এবারের দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত টেস্ট সিরিজটি হবে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট কম্পিটিশনের অংশ হিসেবে। ভারতীয় ক্রিকেট দলের ২০১৯ সালের শেষ সফরে ভারতীয় দল টেস্ট সিরিজে ৩-০ ফলাফলে জয়লাভ করেছিল।



No comments:

Post a Comment