Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 21 December 2021

অযোধ্যা পাহাড় সংলগ্ন এলাকায় হাতির দল, আতঙ্কিত বন দপ্তর

 ‌

Elephant-herds-in-the-area-adjacent-to-the-Ayodhya-hills

শম্পা গুপ্ত : ‌শীত পরতেই পর্যটকদের ভীড় জমছে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ে। ইতিমধ্যেই নিয়মিত এখানে আসতে শুরু করেছে পর্যটকেরা। আর এমনই পরিস্থিতিতে হাতির আতঙ্কে তটস্ত পর্যটকেরা। এব্যাপারে অযোধ্যা পাহাড়ের উদ্দেশ্যে বেড়াতে আসা পর্যটক এবং স্থানীয় বাসিন্দাদের উদ্দেশ্যে মাইক প্রচার শুরু করেছে বন দপ্তর। পাশাপাশি, হাতিদের ঝাড়খন্ডের দিকে ফিরিয়ে দিতে ৪ টি হুলা পার্টিকে কাজে লাগানো হয়েছে।  


ভ্রমণপিপাসু বাঙালীদের কাছে পুরুলিয়া জেলার অন্যতম আকর্ষনীয় পর্যটন কেন্দ্র অযোধ্যা পাহাড়। করোনা পরিস্থিতির কারণে বেশ কয়েক মাস এখানে পর্যটকদের আনাগোনা খুবই কম ছিল। পরিস্থিতির বদল ঘটায় এবং শীতের আমেজ পরে যাওয়ায় এখন অযোধ্যা পাহাড়ে প্রতিদিন ভীড় জমাচ্ছেন দূরদূরান্তের পর্যটকেরা। এরইমধ্যে বন দপ্তরের কাছে খবর আসে যে, সোমবার সন্ধেয় অযোধ্যা পাহাড় সংলগ্ন বাগমুন্ডি রেঞ্জের কালিমাটি টেলিগ্রাম এলাকার কাছাকাছি একটি জঙ্গলে প্রায় ১৬ টি হাতির একটি দলের দেখা মিলেছে। 


বন দপ্তর সূত্রে জানা গেছে, অযোধ্যা পাহাড় সহ বাঘমুন্ডি ব্লকের বিভিন্ন গ্রামের পাশাপাশি অযোধ্যা পাহাড়ে বেড়াতে আসা পর্যটকদের সতর্ক করতে নিয়মিত মাইকে প্রচার চালানো হচ্ছে। বলা হচ্ছে, হাতির হামলা থেকে বাঁচতে বিকেলের পর বনের রাস্তায় কিম্বা জঙ্গলের দিকে কোনও ব্যক্তি যেন পা না বাড়ান। হাতির দলটিকে ঝাড়খণ্ডের জঙ্গলে ফেরত পাঠাতে  বন দপ্তর ৪ টি হুলা পার্টিকে কাজে লাগিয়েছে। ততক্ষণ অবশ্য সতর্ক থাকতে অনুরোধ করা হয়েছে।



No comments:

Post a Comment