Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 9 December 2021

‌দিনের টুকিটাকি :‌ ৯ ডিসেম্বর, ২০২১

রেল অবরোধ

বনগাঁ‌–বারাসত লোকাল ফের চালু করার দাবিতে রেল অবরোধ করলেন নিত্যযাত্রীরা। করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ ছিল ট্রেন চলাচল। মাস কয়েক আগে থেকে রাজ্যে ট্রেন চলাচল শুরু হলেও সকালের ৯ টা ২৫ মিনিটের বনগাঁ-বারাসত লোকাল এখনও চালু হয় নি। ফলে সমস্যায় পরতে হচ্ছে যাত্রীদের। যাত্রীদের অভিযোগ, ১২ বগির বদলে ৯ বগির ট্রেন চলাচল করায় বনগাঁ লোকালে প্রচুর ভিড় হচ্ছে। ফলে যথেষ্ট কষ্ট পেতে হচ্ছে। তাই যাত্রীদের দাবি, ১২ বগির পাশাপাশি অবিলম্বে বারাসত লোকাল ফের চালু করতে হবে। নিজেদের দাবিতে বৃহস্পতিবার সকালে বনগাঁ স্টেশনে রেল অবরোধ করেন নিত্যযাত্রীরা। সোয়া ১০ টা পর্যন্ত অবরোধ চলার পর রেল পুলিশের আশ্বাসে অবরোধ উঠে যায়। 


যৌথ উদ্যোগে

বৃহস্পতিবার অভিনব ট্রাফিক কর্মসূচি পালিত হল মধ্যমগ্রামে। এদিন মধ্যমগ্রাম বয়েজ হাই স্কুল ও মধ্যমগ্রাম ট্রাফিক গার্ডের সহযোগিতায় সেফ ড্রাইভ, সেভ লাইফ কর্মসূচি পালন করা হয় মধ্যমগ্রাম চৌমাথায়। মধ্যমগ্রাম বয়েজ হাই স্কুলের এনসিসি র ছাত্ররা এবং ওই স্কুলের শিক্ষক সত্যব্রত মাইতি ও মধ্যমগ্রাম ট্রাফিক ওসি গদাধর সিংহ রায় এর যৌথ উদ্যোগে দুর্ঘটনা রুখতে এই কর্মসূচি পালন করা হয়। এই কর্মসূচির ফলে মানুষ এখন অনেক বেশি সচেতন হয়েছে বলে মনে করছে পুলিশ। আগামী দিনেও এই কর্মসূচি জারি থাকবে বলে জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। 


কুপ্রথার বিরুদ্ধে

পুরুলিয়া জেলার মফস্বল থানা এলাকায় ডাইনি অপবাদে ৬ ডিসেম্বর এক বৃদ্ধাকে খুনের হুমকির ঘটনার প্রেক্ষিতে দোষীদের শাস্তি এবং আক্রান্ত পরিবারের নিরাপত্তার দাবিতে বৃহস্পতিবার ব্রেক থ্রু সায়েন্স সোসাইটি পুরুলিয়া জেলা শাখার পক্ষ থেকে জেলা শাসকের কাছে স্মারকলিপি জমা দেওয়া হল। তার আগে আক্রান্ত পরিবারের সঙ্গে দেখা করেন সংস্থার  প্রতিনিধিরা। অসুস্থ বৃদ্ধার সঙ্গেও দেখা করেন তাঁরা। জেলা জুড়ে প্রায়ই অবৈজ্ঞানিক, কুপ্রথা, অন্ধবিশ্বাসের ফলে নানান অপ্রীতিকর ঘটনা ঘটছে। এব্যাপারে মানুষকে সচেতন করতে প্রচার চালানো হয়। ওঝা, গুণীণ, তান্ত্রিকদের বুজরুকি বন্ধ করতে আইন প্রনয়ণের দাবি তোলেন তাঁরা। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংস্থার জেলা কমিটির সভাপতি প্রহ্লাদ মাহাত,  সম্পাদক রঞ্জিত জানা।


গাঁজা উদ্ধার

বীরভূমের সদাইপুর এলাকা থেকে উদ্ধার হল ২ কুইন্টাল গাঁজা। গ্রেপ্তার করা হল এক মাদক পাচারকারীকে। এদিন সদাইপুর থানার তৎপরতায় একটি পোল্ট্রি ফার্ম থেকে উদ্ধার হয় এই গাঁজা। গোপন সূত্রে খবর পেয়ে সদর থানার পুলিশ হানা দিয়ে প্রদীপ গড়াই নামে এক মাদক কারবারিকে গ্রেপ্তার করে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলন করে জেলার পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানান, ধৃতের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। 




No comments:

Post a Comment