Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, 3 December 2021

‌দুয়ারে রেশনে পণ্য পরিমানে কম দেওয়ার অভিযোগে বিক্ষোভ

Complaint-of-giving-less-quantity-of-goods-in-ration

সমকালীন প্রতিবেদন : ‌দুয়ারে রেশন প্রকল্পে রেশনের পণ্য পরিমানে কম দেওয়ার অভিযোগে ডিলারকে ঘেরাও করে বিক্ষোভ দেখালেন উপভোক্তারা। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর থানার দিগবেরিয়া পঞ্চায়েতের চাঁদপুর এলাকায়। ঘটনার প্রতিবাদে এদিন রেশন নিতে আসা উপভোক্তারা তাঁদের ব্যাগ লাইন দিয়ে রাখেন। যদিও এব্যাপারে ডিলারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এবারে পণ্যের বরাদ্দ কম আসায় এই ধরনের সিদ্ধান্ত নিতে হয়েছে। 



জানা গেছে, স্থানীয় চাঁদপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে এ মাসের এক তারিখ থেকে দুয়ারে রেশন প্রকল্প চালু হ‌য়েছে। উপভোক্তাদের অভিযোগ, কার্ড প্রতি দেড়শো থেকে দুশো গ্রাম করে চাল, গম কম দেওয়া হচ্ছে। এই নিয়ে সরব হন গ্রামবাসীরা। শুক্রবার ওই জায়গাতেই ফের একবার যখন দুয়ারে রেশন প্রকল্প শুরু হয়, তখন গ্রামবাসীরা স্থানীয় ডিলার নাজমুল হোসেনকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন।  


স্থানীয় বাসিন্দাদের আরও অভিযোগ, '‌ডিলার একাধিক সময় মাল কম দিয়ে থাকেন উপভোক্তাদের। এছাড়া এর আগে ৪০০ জন উপভোক্তাকে মাল না দিয়ে তিনি আত্মসাৎ করেছেন।' যদিও ডিলার জানা‌ন, '‌মাল কম পাওয়ার জন্যই উপভোক্তাদের মাথাপিছু কম করে মাল দেওয়ার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। যদিও সেকথা আগে থেকে উপভোক্তাদের জানানো উচিৎ ছিল।' এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে ওই এলাকায়।




No comments:

Post a Comment