Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 9 November 2021

‌হোমে যাওয়া এড়াতে দুদিন ধরে গাছের মগডালে চড়ে রয়েছে যুবক

The-young-man-is-riding-on-the-trunk-of-a-tree

সমকালীন প্রতিবেদন : ‌মাদকাসক্তি কাটাতে ছেলেকে ফের পাঠানো হবে হোমে। সেই খবর পেয়ে গাছের মগডালে চড়ে বসলেন এক যুবক। প্রায় ৪০ ঘন্টা কেটে গেলেও স্থানীয় বাসিন্দা, পুলিশ এমনকি দমকল বাহিনী অনেক চেষ্টা করেও ওই যুবককে গাছ থেকে নামাতে পারলেন না। উত্তর ২৪ পরগনার বাগদা থানার পাথুরিয়া গ্রামের এই ঘটনা জানাজানি হতেই এই দৃশ্য দেখতে ওই বাড়িতে ভিড় জমাচ্ছেন এলাকার মানুষ। গাছে ওঠায় পরদর্শী ওই যুবকের কান্ড কারখানা দেখে অবাক এলাকার মানুষ।


জানা গেছে, ওই গ্রামের বাসিন্দা, বছর ২৬ বয়সের অমিতোষ হালদার নামে এক যুবক নেশাগ্রস্থ হয়ে পরায় বাড়ির লোকেরা তাকে একটি নেশামুক্তি কেন্দ্রে পাঠান। সম্প্রতি তাকে বাড়ি ফিরিয়ে আনার পর সে ফের নেশাগ্রস্থ হয়ে পরে। সেই কারণে তার নতুন করে নেশামুক্তি ঘটাতে তাকে ফের হোমে পাঠানোর ব্যবস্থা করেন বাড়ির লোকেরা। সোমবার হোমের পক্ষ থেকে বাড়িতে লোক আসে। আর সেই বিষয়টি টের পেরে এদিন সকালে প্রথমে বাড়ির ছাদে গিয়ে লুকিয়ে থাকে সে। কিন্তু সেখান থেকে তাকে ধরে আনা সহজ হবে বুঝতে পেরে এরপর সে ৭০ ফুট উঁচু একটি শিরিষ গাছের ডালে উঠে বসে। 


গাছে ওঠার আগে অবশ্য ওই যুবক শুকনো খাবার, জল, গামছা সঙ্গে নিয়ে যায়। গাছ থেকে যাতে পড়ে না যায়, তারজন্য সে গাছের সঙ্গে নিজেকে গামছা দিয়ে বেঁধেও রাখে। এইভাবে গোটা দিন, গোটা রাত কাটিয়ে মঙ্গলবার রাত পর্যন্ত সে গাছের উপর এইভাবে কাটিয়ে দেয়। বাড়ির লোকেরা তাকে গাছ তেকে নামানোর জন্য অনেক অনুরোধ করলেও সেই অনুরোধে কর্ণপাত করে নি ওই যুবক। পরে পুলিশ চেষ্টা করেও তাকে গাছ থেকে নামাতে ব্যর্থ হয়। এরপর মঙ্গলবার বিকেলে খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। তারাও এদিন সন্ধে পর্যন্ত অনেক চেষ্টা করেও তাকে গাছ থেকে নামাতে পারে নি। তার কর্মকান্ডে চিন্তিত হয়ে পরেছেন পরিবারের লোকেরা। 





No comments:

Post a Comment