Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 2 November 2021

কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট দেশের সেরা

  

The-best-Kolkata-IIM-in-the-country

দেবাশীষ গোস্বামী : ‌কলকাতার মুকুটে আরেকটি ‌নতুন সাফল্যের পালক যুক্ত হলো। কলকাতার জোকায় অবস্থিত ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট (‌IIM) এখন ভারত সেরা। এবারের মার্কেটিং এন্ড ডেভেলপমেন্ট রিসার্চ অ্যাসোসিয়েটস এর বিজনেস স্কুল দ্বারা সমীক্ষায় ভারতের সেরা ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের স্বীকৃতি পেয়েছে কলকাতার ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট। 

এতদিন পর্যন্ত এই স্থানটি ইন্ডিয়ান ইনস্টিউট অফ ম্যানেজমেন্ট আমেদাবাদের দখলে ছিল। ভারতবর্ষের মোট ৩০৫ টি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের মধ্যে সমীক্ষা চালানো হয়। প্রায় তিন মাস ধরে চলা এই সমীক্ষায় প্রতিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের বিভিন্ন বিভাগের সাফল্য দেখা হয়। এই সমীক্ষায় দেখা যাচ্ছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ কলকাতা মাত্র .১ নম্বর বেশি পেয়েছে দ্বিতীয় স্থান অধিকারী ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট আমেদাবাদের থেকে।  


সমীক্ষার রিপোর্ট অনুযায়ী কলকাতার প্রাপ্ত নম্বর ৮৯৭.২ এবং আহমেদাবাদের প্রাপ্ত নম্বর ৮৯৭.১। এই সমীক্ষা অনুযায়ী তৃতীয় স্থান পেয়েছে, ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট ব্যাঙ্গালোর। চতুর্থ স্থান পেয়েছে ইন্ডিয়ান ইনস্টিউট অফ ম্যানেজমেন্ট লখনউ এবং পঞ্চম স্থান পেয়েছে এসপি জৈন ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট এন্ড রিসার্চ মুম্বাই।




No comments:

Post a Comment