Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 9 November 2021

DENGUE : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু এক গৃহবধূর

 ‌

One-housewife-died-of-dengue

সৌদীপ ভট্টাচার্য : ‌করোনার পাশাপাশি ডেঙ্গুতে আক্রান্ত হয়েও এবার মৃত্যুর ঘটনা ঘটলো। ঘটনাটি বিধাননগর পুর নিগমের ১৬ নম্বর ওয়ার্ডের বাগুইআটির গৌতম পাড়ায়। সোমবার রাতে এই ওয়ার্ডের বাসিন্দা শতাব্দি সাহা নামে এক গৃহবধুর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। 


পরিবার সূত্রে খবর, গত ৪ নভেম্বর প্রবল জ্বরে আক্রান্ত হন ওই গৃহবধূ। চিকিৎসকের পরামর্শে রক্তের নমুনা পরীক্ষা করা হয়। পরদিন রক্তের রিপোর্ট অনুযায়ী তিনি ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে জানা যায়। এরপর তাঁকে ভিআইপি রোডের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তাঁর চিকিৎসা চলছিল। কিন্তু ক্রমশ তাঁর প্লেটলেট কমে আসায় শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে থাকে। হাসপাতালের পক্ষ থেকে সোমবার সন্ধে সাড়ে ছটা নাগাদ তাঁর মৃত্যুর খবর দেওয়া হয় পরিবারের কাছে। 


করোনার পাশাপাশি রাজ্যে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু। এদিন তারই শিকার হলেন বাগুইআটির ওই গৃহবধূ। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, যত্রতত্র জঞ্জাল পরে থাকলেও ওয়ার্ডের সেই জঞ্জাল ঠিকমতো পরিষ্কার করা হয় না।  পুরসভা থেকে পুরনিগমে উন্নিত হলেও অনেকক্ষেত্রেই প্রয়োজনীয় পরিষেবা পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ তুলেছেন এলাকার মানুষ। যদিও পুরসভা সূত্রে খবর, এলাকার কোথাও জল জমে আছে কি না, পুরকর্মীদের তা দেখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। সচেতনতা বাড়াতে নিয়মিত প্রচারও চালাচ্ছে পুরসভা।




No comments:

Post a Comment