Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 30 November 2021

মুক্তিযুদ্ধে শহিদদের পরিবারদেরকে এনসিসির সম্মান

 

NCC-honors-the-families-of-the-martyrs

দেবাশীষ গোস্বামী : এ বছর বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ তম বর্ষ। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের বীর শহীদদের পরিবার তথা নিকটাত্মীয়দের সম্মানিত করার জন্য ন্যাশনাল ক্যাডেট কোর (‌‌NCC)‌ এর পক্ষ থেকে মুক্তিযুদ্ধের স্মৃতিকথা নামে একটি অনুষ্ঠানের সূচনা করা হল। মঙ্গলবার কল্যাণীর এনসিসি গ্রুপ হেড কোয়ার্টার্সের ক্যাডেটরা কল্যাণী এনসিসি একাডেমিতে এমনই একটি স্মৃতিসভার আয়োজন করেন। 


এই বর্ণাঢ্য সভায় শহীদ সিপাহী শান্তিময় বিশ্বাসের স্ত্রী উর্মিলা রানী বিশ্বাস এবং শহীদ সুবেদার ভুবন মোহন বসুর পুত্র দেবাশীষ বসুকে সম্বর্ধিত করা হয়। এই দুই বীর শহীদই ১৯৭১ এর মুক্তিযুদ্ধে তাঁদের মাতৃভূমির জন্য প্রাণ বিসর্জন দেন। শহীদদের স্মৃতিকে সম্মান জ্ঞাপন করার উদ্দেশ্যে এদিন একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল। 


এই অনুষ্ঠানে কল্যাণী গ্রুপ হেড কোয়ার্টার্সের কমান্ডার ব্রিগেডিয়ার দীপক ব্যানার্জি ক্যাডেটদের উদ্দেশ্য করে ভাষণ দেন। এই বীর শহীদরাই দেশের জন্য তথা আমাদের সকলের জন্য তাঁদের জীবন উৎসর্গ করেছিলেন। তাই এই জাতীয় অনুষ্ঠানের আয়োজন করে শহীদদের পরিবার তথা নিকট আত্মীয়দের সন্মান জানানোর গুরুত্ব বুঝিয়ে দেন ব্রিগেডিয়ার দীপক ব্যানার্জি।




No comments:

Post a Comment