Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 13 November 2021

শান্তিনিকেতনে মেডিকেল কলেজ চালু করার অনুমোদন মিলল

 

Approval-of-Medical-College-at-Santiniketan

সমকালীন প্রতিবেদন : স্বাস্থ্য পরিষেবা ‌প্রদানের পাশাপাশি এবার স্বাস্থ্য সংক্রান্ত পাঠদানেরও ব্যবস্থা হল বীরভূমের শান্তিনিকেতনে। সেখানে মেডিকেল কলেজ গড়ে তোলার অনুমোদন মিলল। আর এই অনুমোদন দিল ন্যাশনাল মেডিকেল কমিশনের মেডিকেল অ্যাসেসমেন্ট এন্ড রেটিং বোর্ড। 


স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে ইতিমধ্যেই বোলপুরের সিয়ানমূলুক গ্রাম পঞ্চায়েতের গোবিন্দপুর মৌজায় ২০০ বিঘা জমির উপর বেসরকারি মেডিকেল কলেজ শুরু করার কাজ শেষ হয়ে গিয়েছে। প্রথম পর্যায়ে ১৫০ আসন বিশিষ্ট এই মেডিকেল কলেজ পথ চলা শুরু করার লক্ষ্য স্থির করে। প্রয়োজন ছিল অনুমোদনের। অবশেষে সেই অনুমোদন মিলল।


রাজ্য সরকারের সহযোগিতা ট্রাস্টের মাধ্যমে শান্তিনিকেতন মেডিকেল কলেজ এই বছর থেকেই এমবিবিএস এর কোর্স শুরু করতে পারবে। এব্যাপারে শান্তিনিকেতন মেডিকেল কলেজ এবং ট্রাস্টের সভাপতি মলয় পিট বলেন, ডাক্তারি পড়তে এলাকারা ছেলেমেয়েদের এবং উন্নতমানের চিকিৎসা পরিষেবা পেতে এলাকার মানুষদের যাতে আগামী দিনে বাইরে যেতে না হয়, সেইরকম পরিষেবা দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। 


জানা গেছে, রাজ্য সরকারের সহযোগিতায় বোলপুর মহকুমা হাসপাতালকে টিচিং হাসপাতাল হিসেবে ব্যবহার করার জন্য অনুমতি পাওয়া গেছে। নতুন এই ব্যবস্থা চালু হয়ে গেলে একদিকে যেমন স্থানীয় হাসপাতালগুলিতে রোগীর চাপ যেমন কমবে, তেমনই অন্যদিকে, আরও বেশি স্বাস্থ্য পরিষেবা এবং কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে।




No comments:

Post a Comment