Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 27 November 2021

কাজে যোগদানের পথে ঝাড়খন্ডে পথ দুর্ঘটনায় মৃত্যু রাজ্যের ৪ শ্রমিকের

 

4-workers-of-the-state-died-in-a-road-accident

শম্পা গুপ্ত : ‌অন্য রাজ্যে কাজ করতে যাওয়ার পথে পথ দুর্ঘটনায় মৃত হল এই রাজ্যের ৪ জন পরিয়ায়ী শ্রমিকের। তাঁদের মধ্যে পুরুলিয়া জেলার ৩ জন এবং বাঁকুড়া জেলার ১ জন রয়েছেন। পুরুলিয়া জেলা মৃত পরিযায়ী শ্রমিকরা হলেন, সিন্দরী গ্রামের নির্মল মাহাতো (৩৫), লাকা গ্রামের চারু মাহাতো (২৫) এবং বরাবাজার থানার দূর্যোধন মাহাতো (২৩)। বাঁকুড়া জেলার খাতড়া এলাকার বাসিন্দা মৃত চতুর্থজনের অবশ্য নাম জানা যায় নি। 


জানা গেছে, পুরুলিয়া এবং বাঁকুড়া জেলার ৩২ জন পরিযায়ী শ্রমিকের একটি দলের বিশাখাপত্তনমে কাজে যাওয়ার কথা ছিল। সেই সূত্রে শুক্রবার একটি পিক আপ ভ্যানে করে ঝাড়খণ্ডের টাটানগর স্টেশনের উদ্দেশ্যে রওনা দেয়। সেখান থেকে ট্রেন ধরার কথা ছিল তাঁদের। এদিন তাঁরা ওই পিক আপ ভ্যানে করে পুরুলিয়া পেরিয়ে ঝাড়খন্ড সীমান্তে প্রবেশ করার পর পটমদার ধুসরা এলাকায় তাঁদের পিক আপ ভ্যানটি নিয়ন্ত্রন হারিয়ে রাস্তার ধারে উল্টে যায়। 


আচমকা এমন দুর্ঘটনায় পিক আপ ভ্যানে থাকা শ্রমিকদের সবাই কমবেশি আহত হন। তাঁদের মধ্যে কয়েকজনের আঘাত গুরুতর ছিল। স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় পটমদা থানার কমলপুর ফাঁড়ির পুলিশ আহতদের উদ্ধার করে টাটার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকেরা ৩ জনকে মৃত বলে ঘোষণা করেন। অন্য একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে অন্যত্র স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসা চলাকালীন ওই শ্রমিকেরও মৃত্যু হয়। শনিবার এই মর্মান্তিক খবর গ্রামে এসে পৌঁছাতেই শোকের ছায়া নেমে আসে।



No comments:

Post a Comment