Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 19 October 2021

WINE : পুজো মরসুমে রেকর্ড মদ বিক্রি রাজ্যে

 ‌

In-the-state-of-record-wine-sales

দেবাশীষ গোস্বামী : পশ্চিমবঙ্গ সরকারের (WEST BENGAL) এখন মদ বিক্রি করেই বেশী লক্ষ্মী লাভ হচ্ছে। এই রাজ্যে শুধুমাত্র অক্টোবরের ১ থেকে ১২ তারিখের মধ্যে প্রায় ৭২০ কোটি টাকারও বেশি মদ বিক্রি হয়েছে, যা একটি রেকর্ড।


পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ ওয়েস্ট বেঙ্গল স্টেট বেভারিজ কর্পোরেশন বা বেভকো পশ্চিমবঙ্গের একমাত্র পাইকারি মদ (WINE) বিক্রি করে। পুজোর মরসুমে এই সংস্থা এবারে মদ বিক্রির রেকর্ড সৃষ্টি করেছে। ১ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত মদ বিক্রেতারা ১.৪৬  কোটি লিটার দেশী, ৩৭.৯৩ লক্ষ লিটার ভারতে তৈরি বিদেশী মদ এবং ৪৩.৭৪ লক্ষ লিটার বিয়ার পশ্চিমবঙ্গের বাজারে বিক্রির জন্য বেভকো থেকে নেওয়া হয়েছে। 


বিক্রিত এই মদের অর্থমূল্য ৭২০ কোটিরও বেশি টাকা। এর মধ্যে ৯ অক্টোবর সবচেয়ে বেশি টাকার মদ বিক্রি হয়েছে। ওইদিন বিক্রি হয়েছে ১০৮.৮৭ কোটি টাকারও বেশি মদ। এবছর পুজোর জন্য ১৩ থেকে ১৫ অক্টোবর বেভকোর গোডাউন বন্ধ ছিল। সাধারণত পশ্চিমবঙ্গে মাসে ১৩০০ কোটি টাকার মদ বিক্রি হয়। 


এবছর আগষ্ট মাসের প্রথম ১২ দিনে ৪৫১ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো, এই করোনা পরিস্থিতিতে সরকারি বিধিনিষেধের মধ্যেও উৎসবের মরসুমের কথা চিন্তা করে সরকার ১০ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত পানশালা এবং রেস্তোরাঁ বেশি সময় খুলে রাখার অনুমতি দিয়েছিল।




No comments:

Post a Comment