Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 28 October 2021

মনস্কামনা পূরণ হওয়ায় কঙ্কালীতলা মন্দিরে ১২ ঘন্টার মহাযজ্ঞ অনুব্রতর

 ‌ 

The-12-hour-Mahayagya

সমকালীন প্রতিবেদন : ‌রাজ্য বিধানসভা নির্বাচনে জয়লাভের জন্য মানত করেছিলেন। আর সেই মনস্কামনা পূরণ হওয়ায় বৃহস্পতিবার মহাযজ্ঞ করলেন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। এদিন সতীপীঠ কংকালীতলার মন্দিরে এই মহাযজ্ঞের আয়োজন হয়েছিল। এবারই প্রথম নয়, এর আগেও তিনি এই ধরনের যজ্ঞের আয়োজন করেছেন। 

বিধানসভা নির্বাচনে ২১৯ টির বেশি আসনে দল জয়লাভ করার প্রার্থনা জানিয়েছিলেন  সতীপীঠ কঙ্কালীতলা মন্দিরের দেবীর কাছে। অবশেষে সেই মনস্কামনা পূরণ হয়েছে। আর তাই যজ্ঞের আয়োজন করেন তিনি। এরজন্য কয়েকদিন ধরেই যজ্ঞের স্থান সাজিয়ে তোলা হচ্ছিল। দলীয় পতাকায় ছেয়ে ফেলা হয়েছিল মন্দির চত্বরে। বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে শুরু হয় এই যজ্ঞ। শেষ হয় রাত ৮ টা নাগাদ৷ ১১ জন পুরোহিত ৭৫ কেজি ঘি এবং ১ কুইন্টাল কাঠ সহযোগে এই যজ্ঞ করেন। প্রথমে মূল মন্দিরে যজ্ঞ হয়৷ পরে মন্দির সংলগ্ন আলাদ স্থানে নির্মিত যজ্ঞস্থলে শুরু হয় যজ্ঞ৷ এদিন সকাল থেকেই ভক্তদের পাশাপাশি ভিড় জমিয়েছিলেন দলীয় কর্মী, সমর্থকরা। নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছিল প্রচুর পুলিশ। 


এদিন সকাল থেকে মন্দির চত্বরে শুরু হয় নাম সংকীর্তন, বিভিন্ন দেবদেবীর পুজো। দুপুর সাড়ে বারোটা নাগাদ হাজির হন অনুব্রত মণ্ডল। দুপুর গড়াতেই শুরু হয় যজ্ঞ। এদিন নতুন করে অনুব্রত দেবীর কাছে কি প্রার্থনা জানালেন, তা নিয়েই আজ সারাদিন রাজনৈতিক মহলে জল্পনা চলে। যদিও তার কোনও উত্তর পাওয়া যায় নি। যজ্ঞের পাশাপাশি এদিন প্রায় ৩ হাজার মানুষকে ভোগ প্রসাদ খাওয়ানো হয়। 




No comments:

Post a Comment