Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 28 October 2021

দিনের টুকিটাকি : ‌২৮ অক্টোবর, ২০২১

 ‌

চিকিৎসক গ্রেপ্তার 

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করার অভিযোগে এক চিকিৎসককে গ্রেপ্তার করা হল। উত্তর ২৪ পরগনার অশোকনগর থানা এলাকার ঘটনা। অভিযোগ, দীর্ঘদিন ধরে সে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে পেশায় নার্স, অশোকনগর থানার তাজপুর নবপল্লী এলাকার এক যুবতীর সঙ্গে একাধিক দিন সহবাস করে হাবরা থানার প্রফুল্লনগর এলাকার বাসিন্দা তুহিন রায় নামে ওই চিকিৎসক। পরে অভিযোগকারিণী জানতে পারেন, তুহিন রায় বিবাহিত। অভিযোগকারিণীকে সে মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে শারীরিক সম্পর্ক তৈরি করেছে। পরে তাঁকে বিয়ে করতে অস্বীকার করে। শেষপর্যন্ত তিনি অশোকনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করলে ওই চিকিৎসককে গ্রেপ্তার করে পুলিশ। 


মহাত্মা গান্ধী

জাতির জনক মহাত্মা গান্ধীর জীবনীর উপর রচিত বীরভূম সংস্কৃতি বাহিনীর নাটক 'গান্ধী-মহাত্মা-বাপু'‌ নাটকটি মঞ্চস্থ হল। একইদিনে বীরভূমের সিউড়ি ২ নম্বর পঞ্চায়েত সমিতির উদ্যোগে এলাকার কৃতি ছাত্রছাত্রী ও গুণীজনদের সংবর্ধনা দেওয়া হয়। বৃহস্পতিবার সন্ধেয় পুরন্দরপুর বান্ধব মঞ্চে এই নাটক দেখতে উপস্থিত ছিলেন জেলাশাসক বিধান রায়, অতিরিক্ত জেলা শাসক কৌশিক সিনহা, সাঁইথিয়া বিধানসভার বিধায়ক নিলাবতী সাহা, বীরভূম ডিস্ট্রিক্ট সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের চেয়ারম্যান নুরুল ইসলাম, বিডিও শিলাদিত্য ভট্টাচার্য এবং পঞ্চায়েত সমিতির সভাপতি চিন্তা বাগদি।


অন্যরকম দিন
জন্মদিনকে উপলক্ষ্য করে‌ বনগাঁ পুরসভা‌ পরিচালিত শরন্য আবাসনের আবাসিকদের মধ্যে বিজয়ার উপহার হিসেবে বস্ত্র তুলে দিলেন বনগাঁর গৃহবধূ স্বপ্না সাহা মণ্ডল। পরিবার থেকে বিচ্ছিন্ন এই আবাসনের প্রায় ৪০ জন বৃদ্ধ–বৃদ্ধার সঙ্গে বৃহস্পতিবার গান, আড্ডার মধ্যে দিয়ে কাটালেন তিনি। এদিন বেলা বারোটা নাগাদ তিনি তাঁর কিছু পরিজনদের নিয়ে আসেন শরন্য আবাসনে। এদিন সেখানে কেকও কাটা হয়। আবাসিকদের সেই কেক খাওয়ানো হয়। উপহার তুলে দেওয়ার পর আবাসিকদের জন্য মধ্যাহ্নভোজনের ব্যবস্থা করা হয়। একটি ব্যতিক্রমী দিন কাটাতে পেরে আবাসিকদের পাশাপাশি খুশি স্বপ্না সাহা মন্ডলও।


No comments:

Post a Comment