Breaking

Post Top Ad

Your Ad Spot

Sunday, 10 October 2021

বনগাঁয় 'রোমিও'রা সাবধান, পুজোয় নজরদারি চালাবে পুলিশের অ্যান্টি–ইভটিজিং টিম

 ‌  

Pujo-will-be-monitored-by-the-anti-eveteasing-team-of-the-police

সমকালীন প্রতিবেদন : রকে বসে আড্ডা মারতে মারতে অথবা পথ চলতে চলতে যুবতী বা মহিলাদের উদ্দেশ্য করে কটু মন্তব্য বা অশালীন অঙ্গভঙ্গি করলেই বিপদ। কারণ, পুজোয় এই ধরনের রোডসাইড রোমিওদের ধরতে তৈরি পুলিশের অ্যান্টি–ইভটিজিং টিম। তাই রোমিওরা সাবধান। 


সাধারণ সময়ের পাশাপাশি বিশেষ করে পুজো বা যেকোনও উৎসবে 'রোডসাইড রোমিও' দের বাড়বাড়ন্ত দেখা দেয়। আর তাকে কেন্দ্র করে অনেক সময়েই অপ্রীতিকর ঘটনা, এমনকি ‌কখনও কখনও একে কেন্দ্র করে বড় ধরনের আইন–শৃঙ্খলা অবনতির ঘটনাও ঘটতে দেখা যায়। পুজোয় বনগাঁ শহরে অন্তত যাতে এইধরনের ঘটনা না ঘটে, তারজন্য বিশেষ ব্যবস্থা গ্রহন করেছে বনগাঁ পুলিশ জেলা প্রশাসন।


এব্যাপারে বনগাঁ পুলিশ জেলার সুপার তরুন হালদার জানান, 'একজন সাব ইন্সপেক্টর পদমর্যাদার মহিলা পুলিশ অফিসারের নেতৃত্বে এই ধরনের দুটি দল তৈরি করা হয়েছে। এক একটি দলে ৪ জন করে মহিলা পুলিশ কর্মী থাকবেন। পুজোর দিনগুলিতে এই দুটি বিশেষ দল শহরের বিভিন্ন এলাকায় আলাদা আলাদাভাবে টহল দেবেন। কোথাও ইভটিজিং এর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে যাতে তাঁরা ব্যবস্থা গ্রহন করতে পারেন, তারজন্যই এই উদ্যোগ।'


বনগাঁর দূর্গাপুজোতে রাস্তাঘাটে লোক সমাগম যথেষ্ট হয়। আর এই ভিড়ের সুযোগকে কাজে লাগিয়ে ইভটিজাররা সক্রিয় হয়ে ওঠে। এবারে যাতে তারা কোনওরকম বাড়াবাড়ি না করতে পারে, তারজন্য বনগাঁ পুলিশ জেলার পক্ষ থেকে এই অ্যান্টি–ইভটিজিং টিম গঠন করা হয়েছে।‌ জেলা পুলিশ কর্তৃপক্ষের আশা, এতে পুজোর দিনগুলিতে ইভটিজিং অনেকটাই রোখা সম্ভব হবে।








 ‌

No comments:

Post a Comment