Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, 4 October 2021

পরিত্যক্ত গোডাউন এলাকায় বোমা বিষ্ফোরণে জখম এক ব্যক্তি

 ‌

Injuries-in-the-bombing

সৌদীপ ভট্টাচার্য : বিটি রোড সংলগ্ন বিএলআরও অফিস ও ভারত গ্যাস গোডাউনের পিছনে একটি পরিত্যক্ত জায়গায় বোমা বিস্ফোরণ হয়। এই  বিস্ফোরণে ওই এলাকায় একটি গাড়ির গ্যারেজের মিস্ত্রির দুটি হাত ক্ষতিগ্রস্ত হয়। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পরে।


স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন ৬৯ নম্বর বিটি রোড বিএলআরও অফিসের পাশে ভারত গ্যাস গোডাউন এবং এলআইসি অফিস বিল্ডিং এর পিছনে পরিত্যক্ত জায়গা রয়েছে। সেখানেই গাড়ি ও বিভিন্ন ধরনের বড় গাড়ির পাশেই পাঁচ বছর ধরে বন্ধ হওয়া বোতলের কারখানা রয়েছে। 


সোমবার সেই কারখানার ভিতরে পরিষ্কার করতে গিয়ে দুপুর ১ টা নাগাদ ওই বোমাটি ফাটে। এই ঘটনায় বোর্ডঘর অঞ্চলের বাসিন্দা প্রণব দাস আহত হন। তাঁর হাত পুড়ে যায় বোমা বিস্ফোরণে। 


এরপর আহত ওই ব্যক্তিকে গ্যারেজে থাকা তাঁর সহকর্মীরা নিয়ে যান প্রথমে কামারহাটির সাগর দত্ত মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয় কলকাতার আর জি কর মেডিকেল কলেজে।


যদিও ওই জায়গার মালিক সুভাষ সাহা জানান, দীর্ঘদিন ধরে কারখানাটা বন্ধ হয়ে রয়েছে। রাতেরবেলা পেছন দিক থেকে সমাজবিরোধীরা ভিতরে ঢুকে ওই পরিত্যক্ত কারখানার ভিতরে বিভিন্ন অসামাজিক কাজকর্ম করে।  


যেহেতু কারখানাটা বন্ধ এবং পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে। পিছন দিকে লোকজন থাকেন না। তাই সমাজবিরোধীরা সেখানে আশ্রয় নেয়। সেই কারনেই  ঘরটা পরিষ্কার করে দরজা বানানোর কাজ করবার জন্য পরিষ্কারের কাজ করা হচ্ছিল। আর তাতেই বোমা বিষ্ফোরণ ঘটে জখম হন প্রণব দাস। 


বোমা বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে যায় খড়দা থানার বিরাট পুলিশবাহিনী। আসে ফায়ার ব্রিগেডের একটি ইঞ্জিনও। তারা এসে প্রথমে কারখানাটির দরজায় দড়ি দিয়ে বেঁধে দেয়। খড়দা থানার পুলিশ বোমা বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমেছে।





No comments:

Post a Comment