Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, 2 October 2021

সামাজিক কাজে এক বছর পূর্ণ বনগাঁর মা তারা ফাউন্ডেশনের

 ‌

Bangaon-Ma-Tara-Foundation

সমকালীন প্রতিবেদন :  বর্ষপূর্তিতে আবারও সামাজিক কাজে ব্রতী হল বনগাঁর স্বেচ্ছাসেবী সংস্থা মা তারা ফাউন্ডেশন। শনিবার সংস্থার প্রথম বর্ষপূর্তি উপলক্ষ্যে একাধিক সামাজিক কাজের কর্মসূচি পালন করা হল। 


সামাজিক দায়বদ্ধতা থেকে গত বছরের আজকের দিনেই বনগাঁর একদল যুবক তাঁদের পরিচিত বর্ষীয়ান এবং শুভাকাঙ্খী মানুষদের নিয়ে গড়ে তুলেছিলেন এই সংস্থা। সমাজ সচেতন এবং অন্য মনের মানুষদের সহযোগিতা নিয়ে বৃক্ষরোপন থেকে শুরু করে করোনা পরিস্থিতিতে দরিদ্র মানুষদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ, পড়ুয়াদের পড়াশোনার সামগ্রী প্রদান, বস্ত্রদান সহ নানা সামাজিক কাজে নিজেদেরকে যুক্ত করে রেখেছেন সংস্থার সদস্যরা।


আজ, ২ অক্টোবর মা তারা ফাউন্ডেশন এক বছর পূর্ণ করলো। এদিন সংস্থার বর্ষপূর্তি উপলক্ষ্যে বনগাঁর দত্তপাড়ায় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শুরু করে গোটা দিন ধরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংস্থার সভাপতি রাহুল দত্ত জানান, 'এদিন ৪০ জন রক্ত দান করেন। ৩০ জন মানুষের বিনামূল্যে চক্ষু পরীক্ষা করা হয়। এছাড়া, ২০০ জন দরিদ্র মানুষকে বস্ত্রদান, একজনকে হুইল চেয়ার এবং দুজনকে ট্রাই সাইকেল প্রদান করা হয়।'‌ আগামী দিনে এভাবেই মানুষের পাশে থেকে সামাজিক কাজে নিজেদেরকে নিয়োজিত রাখতে চান সংস্থার সদস্যরা। 



No comments:

Post a Comment