Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 16 September 2021

১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলের অসমাপ্ত খেলা শুরু হচ্ছে

 ‌

The-unfinished-game-of-IPL-is-starting

দেবাশীষ গোস্বামী : শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের এবছরের অসমাপ্ত খেলাগুলি। দেশের বাইরে অর্থাৎ মরু দেশের ৩ টি শহরে এবারের এই অসমাপ্ত আইপিএলের খেলাগুলি হবে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে এই খেলা শুরু হচ্ছে।

ক্রিকেটের সবচেয়ে বড় এবং জনপ্রিয় প্রতিযোগিতা ভারতের এই আইপিএল। আইপিএল -১৪ যে প্রতিযোগিতাটি এবছর করোনার কারণে ভারতে শেষ হতে পারেনি, সেই খেলাগুলি এবছর সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হচ্ছে।  দুবাই, শারজা ও আবুধাবিতে এই ম্যাচগুলো হবে। অসমাপ্ত ৩০ টি খেলা এই তিনটি শহরের অনুষ্ঠিত হবে। 

এবারের আইপিএলের ফাইনাল খেলাটি দুবাই অনুষ্ঠিত হবে আগামী ১৫ অক্টোবর। ১৯ সেপ্টেম্বর প্রথম খেলায় অংশগ্রহণ করবে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। পরের দিন অর্থাৎ ২০ সেপ্টেম্বর অংশগ্রহণ করবে কলকাতা নাইট রাইডার্স ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

এবারের আইপিএলে ৮ দলের এই প্রতিযোগিতায় এখনো পর্যন্ত ২ টি দল ৮ টি করে এবং বাকি ৬ টি দল ৭ টি করে ম্যাচ খেলেছে। পয়েন্ট তালিকায় এখনও পর্যন্ত সবার উপরে আছে দিল্লি ক্যাপিটাল। তারা ৮ টি ম্যাচ খেলে এখনও পর্যন্ত ১২ পয়েন্ট লাভ করেছে। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে চেন্নাই সুপার কিংস। তারা ৭ টি ম্যাচ খেলে এখনও পর্যন্ত ১০ পয়েন্ট লাভ করেছে। 

সানরাইজার্স হায়দ্রাবাদ এই তালিকায় সবার নিচে অবস্থান করছে। তারা এখনও পর্যন্ত ৭ টি ম্যাচ খেলে ২ পয়েন্ট  লাভ করেছে। গত আগস্ট মাসের মাঝামাঝি সময়ে সব দলের খেলোয়াড়রা সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছে গিয়েছিল। কেবলমাত্র ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ ও ক্যারাবিয়ান প্রিমিয়ার লিগ বা সি পি এলে অংশগ্রহণকারী খেলোয়াড়রা ছাড়া। গত সপ্তাহে এই দুই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী খেলোয়াড়রাও নিজ নিজ দলে যোগ দিয়েছেন। 

ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া দলের কিছু খেলোয়াড়, যারা এ বছরের প্রথমে আইপিএলে অংশগ্রহণ করেছিলেন, তাঁরা এ বছরের নভেম্বরে টি–২০ বিশ্বকাপের জন্য এই আইপিএলে অংশগ্রহণ করছেন না।গতকাল আইপিএল এর আয়োজক কমিটি ঘোষণা করেছে যে, এবছরের সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হওয়া খেলাগুলিতে করোনার প্রকোপ শিথিল হওয়ার কারণে কিছু দর্শক ঢোকার অনুমতি দেওয়া হবে। আজ থেকে এই খেলাগুলির টিকিট বিক্রিও শুরু হয়েছে।





No comments:

Post a Comment