Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, 7 September 2021

বারাসত হাসপাতালে উদ্বোধন হলো অক্সিজেন প্ল্যান্টের

   ‌

The-inauguration-was-of-the-Oxygen-Plant

সৌদীপ ভট্টাচার্য : ‌করোনা মোকাবিলায় উত্তর ২৪ পরগনার পাঁচটি হাসপাতালে চালু হতে চলেছে তরল অক্সিজেন তৈরির প্ল্যান্ট। মঙ্গলবার তারই একটির উদ্বোধন হল বারাসত জেলা হাসপাতালে। উপস্থিত ছিলেন জেলাশসক সুমিত গুপ্তা, সাংসদ কাকলী ঘোষ দস্তিদার, জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক তাপসকুমার রায়, বারাসত পুরসভার প্রশাসক সুনীল মুখার্জি, হাসপাতাল সুপার সুব্রত মন্ডল সহ অন্যান্যরা।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পরতেই দেশজুড়ে অক্সিজেনের হাহাকার পরে যায়। সমস্যার হাত থেকে বাদ পরে নি এই রাজ্যও। এই পরিস্থিতিতে রাজ্য সরকার রাজ্যের বিভিন্ন হাসপাতালে তরল অক্সিজেন তৈরির প্ল্যান্ট বসানোর পরিকল্পনা নেয়। তারই অঙ্গ হিসেবে উত্তর ২৪ পরগনা জেলা হাসপাতাল বারাসতে এই প্ল্যান্ট বসানোর উদ্যোগ নেওয়া হয়। প্রায় মাস দুয়েক ধরে এই প্ল্যান্ট তৈরির কাজ চলার পর অবশেষে সেই কাজ শেষ করে তার উদ্বোধনও হল।

হাসপাতাল সূত্রে জানা গেছে, প্রকৃতি থেকে বাতাস সংগ্রহ করে এই অক্সিজেন প্ল্যান্টের  মাধ্যমে তা পরিশুদ্ধ করা হবে। পাইপের মাধ্যমে বিভিন্ন ওয়ার্ডে সরবরাহ করা হবে সেই অক্সিজেন। ফলে ফের করোনার সঙ্কট তৈরি হলে কোথাও অক্সিজেন সিলিন্ডার পেতে লম্বা লাইন দিতে হবে না। অক্সিজেনের অভাবে পড়ে থেকে কষ্ট পেতে হবে না রোগীদের। অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যুর ঘটনাও ঘটবে না। বন্ধ হবে অক্সিজেনের কালোবাজারি। 



No comments:

Post a Comment