Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 23 September 2021

দেশের সেরা তাপবিদ্যুৎ কেন্দ্রে‌র শিরোপা সাঁওতালডিহি তাপবিদ্যুৎ এর

 

The-best-thermal-power-plant-in-the-country

শম্পা গুপ্ত : বিদ্যুৎ উৎপাদনে দেশের সেরার সম্মান পেল পুরুলিয়ার সাঁওতালডিহি তাপবিদ্যুৎ কেন্দ্র। এই সাফল্যে খুশি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এই তাপবিদ্যুৎ কেন্দ্রের সর্বস্তরের কর্মী, আধিকারিকদের অভিনন্দন জানিয়েছেন। এই নিয়ে মুখ্যমন্ত্রী একটি ট্যুইট করে এই অভিনন্দন জানান। 

পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ উন্নয়ন নিগমের অন্তর্গত সাঁওতালডিহি তাপবিদ্যুৎ কেন্দ্রটি রাজ্যের মধ্যে অন্যতম প্রাচীন বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র। এখানে দুটি ইউনিটে দৈনিক ২৫০ মেগাওয়াট করে মোট ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হয় বলে জানিয়েছেন এই বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের জেনারেল ম্যানেজার সুস্নাত আইচ। 

জানা গেছে, এবছরের এপ্রিল মাস থেকে আগস্ট মাস পর্যন্ত গত পাঁচ মাস ধরে ধারাবাহিকভাবে ৯২.৮ শতাংশ হারে বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হয়েছে এই বিদ্যুৎ কেন্দ্রটি। সম্প্রতি সারা দেশের বিদ্যুৎ উৎপাদন কারখানাগুলির উপর একটি সমীক্ষা চালায় কেন্দ্রীয় সরকারের বিদ্যুৎ মন্ত্রক। 

আর সেখানেই এই তথ্য উঠে এসেছে। তারই সূত্র ধরে কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রক পুরুলিয়ার সাঁওতালডিহি তাপবিদ্যুৎকে এই মুহূর্তের দেশের সেরা তাপ বিদ্যুৎ কেন্দ্রের স্বীকৃতি দিয়েছে।এই সাফল্যের স্বীকৃতি মেলায় এই তাপ বিদ্যুৎ কেন্দ্রের সঙ্গে যুক্ত সর্বস্তরের আধিকারিক, কর্মীরা তাঁদের কাজে আরও বেশি উৎসাহিত হবেন বলে কর্তৃপক্ষের আশা।







No comments:

Post a Comment