Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 9 September 2021

বাগদায় ডিজিটাল কার্ডেও রেশন না পেয়ে বিক্ষোভ উপভোক্তাদের

 

Demonstration-consumers

সমকালীন প্রতিবেদন : ‌একদিকে দুর্ব্যবহার অন্যদিকে ডিজিটাল রেশন কার্ডেও  দেওয়া হচ্ছে না রেশন সামগ্রী। এমনই অভিযোগ উঠলো উত্তর ২৪ পরগনার বাগদা থানার আমডোব চাপারুই এলাকার এক রেশন ডিলারের বিরুদ্ধে। আর তারই প্রতিবাদে বৃহস্পতিবার রেশন ডিলারের দোকানের সামনে বিক্ষোভ দেখালেন শতাধিক রেশন গ্রাহক।

গ্রাহকদের অভিযোগ, রেশন ডিলার অজিত বাছার দীর্ঘদিন ধরেই গ্রাহকদের সঙ্গে খারাপ আচরণ করছেন। মৃত ব্যক্তিদের নামে থাকা রেশন কার্ডে রেশন সামগ্রী তুলে নিচ্ছেন। ই-রেশন কার্ড থাকা সত্ত্বেও মিলছে না রেশন সামগ্রী। আর তারই প্রতিবাদে এদিন হাতে কাগজপত্র নিয়ে মুখে স্লোগান দিয়ে ডিলারের দোকানের সামনে বিক্ষোভ দেখান গ্রাহকেরা। তাঁরা দাবি তোলেন, এই ধরনের  রেশন ডিলারকে অবিলম্বে বরখাস্ত করা হোক। 

এব্যাপারে রেশন ডিলার অজিত বাছার সমস্ত অভিযোগ অস্বীকার করে জানিয়েছেন, যারা আন্দোলন করছেন, তাঁদের পুরনো কার্ডেই রেশন দেওয়া হচ্ছে। তাঁদেরকে পুরনো কার্ড জমা দেওয়ার জন্য বলা হয়েছে। স্থানীয় আষাঢ়ু গ্রাম পঞ্চায়েত প্রধান সরস্বতী মুন্ডা জানান, এলাকার মানুষ ডিলারের বিরু্ধে যে অনিয়মের অভিযোগ তুলেছেন, তা খতিয়ে দেখতে খাদ্য দপ্তরকে অনুরোধ করা হচ্ছে। পাশাপাশি, গণবন্টন ব্যবস্থা যাতে সুষ্ঠভাবে পরিচালিত হয়, সেটি দেখার জন্যও খাদ্য দপ্তরকে  অনুরোধ করা হচ্ছে।




No comments:

Post a Comment