Breaking

Post Top Ad

Your Ad Spot

Thursday, 9 September 2021

দিনের টুকিটাকি : ‌৯ সেপ্টেম্বর, ২০২১

 প্রতিবাদে বিজেপি

গোপালনগরের মৃত বিজেপি নেতা অরুণ সরকারের স্মরণ সভা অনুষ্ঠিত হল নহাটা বাজারে। বৃহস্পতিবার সন্ধেয় এই স্মরণসভায় উপস্থিত হলেন কেন্দ্রীয় মন্ত্রী, বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। তার সঙ্গে ছিলেন বনগাঁ দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক স্বপন মজুমদার। হরিণঘাটা কেন্দ্রের বিজেপি বিধায়ক অসীম সরকার সহ বনগাঁ সাংগঠনিক জেলার নেতারা। অরুণবাবু  দিঘাড়ী গ্রাম পঞ্চায়েতের সদস্য ছিলেন। গোপালনগর থানার কাকডাঙ্গার বাসিন্দা। দিন কয়েক আগে ভোরে অসুস্থ অবস্থায় বাড়ি থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের মারধরের জেরে তার মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে বিজেপি। এদিনের স্মরণ সভা মঞ্চ থেকে শান্তনু অরুণ বাবুর খুনের ঘটনায় পুলিশ নিরপেক্ষ তদন্ত করছে না বলে দাবি করেন। এদিন দলের পক্ষ থেকে একটি প্রতিবাদ মিছিলও বের করা হয়।


প্রতিবন্ধীদের রক্তদান

লকডাউনে সমাজ থেকে পেয়েছেন অনেক সাহায্য। আজ রক্তদান করে সামাজিক দায়বদ্ধতার নজির গড়লেন প্রতিবন্ধী মানুষেরা। দৃষ্টিহীন মানে সমাজের বোঝা, সমাজকে কিছু দিতে পারে না, শুধু নিয়েই যায়। অনেকের মধ্যে এই ধারণা আছে। এই ধারনা পাল্টে দিয়ে আজ উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর থানার গুমা রেনেসাঁস ক্লাবে প্রেরণা ওয়েলফেয়ার সোসাইটির আয়োজনে রক্তদান অনুষ্ঠিত হল। এদিনের এই অনুষ্ঠানে রাজ্যের আটটি জেলা থেকে মোট ৮০ জন দৃষ্টিহীন মানুষ রক্তদান করেন। তাঁদের মধ্যে ৩০ জন মহিলা। এঁরা কেউ ট্রেনের হকার, কেউবা শ্রমিকের কাজ করে সংসার চালান। আবার কেউ ভিক্ষাবৃত্তি করেন। উদ্যোক্তাদের দাবি, দৃষ্টিহীন প্রতিবন্ধীদের নিয়ে রাজ্যে প্রথম এমন রক্তদান শিবিরের আয়োজন হল। 


রাস্তা সারাইয়ে পুলিশ

লাঠি, বন্দুক ছেড়ে রাস্তা সারাইয়ের কাজে নামলেন সিউড়ি থানার পুলিশ। বীরভূমের সিউড়িতে জেলা প্রশাসনিক ভবনের সামনের রাস্তার বেহাল দশা। সিউড়ি শহরের প্রধান রাস্তা এই নেতাজি সুভাষ রোড। বৃহস্পতিবার সকালে পুলিশের তৎপরতায় শুরু হলো সেই রাস্তা সারাইয়ের কাজ। জেসিবি মেশিন দিয়ে রাস্তা সারাই এর পাশাপাশি কোদাল, বেলচা হাতে রাস্তা সংস্কারে হাত লাগালেন সিউড়ি থানার পুলিশ কর্মীরা। সঙ্গে ট্রাফিক পুলিশও। যদিও সাধারণ মানুষের প্রশ্ন, ‌পুলিশকে যদি রাস্তা মেরামতির কাজে নামতে হয়, তাহলে রাজ্যে পূর্ত দপ্তর রয়েছে কি করতে ?

No comments:

Post a Comment